ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইসলাম

সুন্দরভাবে হজ করতে দালাল পরিহার করুন: ধর্ম প্রতিমন্ত্রী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
সুন্দরভাবে হজ করতে দালাল পরিহার করুন: ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, সুন্দরভাবে হজ করতে হলে হজযাত্রীদের আরও  বেশি সচেতন হয়ে হজে গমন করতে হবে। সরাসরি সরকারি অফিস কিংবা হজ এজেন্সির সঙ্গে যোগাযোগ করে হজের কার্যক্রম সম্পন্ন করতে হবে। যেকোনো প্রকার মধ্যস্বত্তভোগী ও  দালাল পরিহার করতে হবে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় চট্টগ্রাম ইমাম প্রশিক্ষণ একাডেমিতে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের কর্মকর্তা- কর্মচারী ও আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, চট্টগ্রাম পাহাড়তলীর পুরাতন হাজী ক্যাম্পের আধুনিকায়ন ও সংস্কার করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এখানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কার্যক্রম শুরু হয়েছে। চট্টগ্রামের ঐতিহাসিক আন্দরকিল্লা জামে মসজিদের উন্নয়নে সরকার কার্যক্রম-পরিকল্পনা করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম আরও বিস্তৃত ও জোরদার করা হবে।

প্রতিমন্ত্রী এসময় ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের মুসলিম উম্মার কল্যাণ ও ইসলামের খেদমতে আরও আন্তরিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন।  

সভায় উপস্থিত ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী, হজ অফিস, আশকোনা, ঢাকার পরিচালক মো. সাইফুল ইসলাম, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম.শাহাদাত হোসাইন তসলিম, ইসলামিক ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. বোরহানুদ্দীন, জমিয়াতুল ফালাহ, চট্টগ্রামের পরিচালক তৌহিদুল আনোয়ার, সহকারী কমিশনার আবরার ফাহাদ, মাওলানা মোজাফফর আহমাদ প্রমুখ।  

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী  পাহাড়তলী হাজী ক্যাম্প সরেজমিন পরিদর্শন করেন।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। বিষয়ভিত্তিক লেখা ও জীবনঘনিষ্ঠ প্রশ্ন পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa