ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ইসলাম

জুমাতুল বিদায় সিলেটে করোনা মুক্তির প্রার্থনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২২ ০৪:০৩:৫৭ পিএম
জুমাতুল বিদায় সিলেটে করোনা মুক্তির প্রার্থনা

সিলেট: বৈরী আবহাওয়া উপেক্ষা করে সিলেটে পালিত হলো জুমাতুল বিদা। শুক্রবার (২২ মে) বাদ জুমা নগরের মসজিদগুলোতে বিশেষ বয়ান ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

নামাজের আগে খুতবায় করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য সাবধানতা অবলম্বনের সতর্কবার্তা দেন মসজিদের ইমাম ও খতিবরা। নামাজের পর করোনা থেকে মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী শারীরিক দূরত্ব মেনেই পবিত্র রমজান মাসের শেষ শুক্রবারে মসজিদগুলোতে ছিল মুসল্লিদের উপচে পড়া ভিড়। এছাড়া বিভিন্ন মসজিদে প্রবেশের সময় মুসল্লিদের জীবাণুনাশক স্প্রে ব্যবহার করতে দেখা যায়। নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ এবং মুসলিম উম্মাহর ঐক্য ও শান্তি কামনা করা হয়।

এদিন সিলেটের হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদ, শাহপরাণ (রহ.), সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ, সিলেট কালেক্টর মসজিদ, কুদরত উল্লাহ মসজিদ, হাওয়াপাড়া জামে মসজিদ, আম্বরখানা জামে মসজিদসহ সিলেটের প্রত্যেক মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ২২, ২০২০
এনইউ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa