ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

ইসলাম

বাগেরহাটে ঈদের প্রধান জামাত ষাটগম্বুজ মসজিদে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
বাগেরহাটে ঈদের প্রধান জামাত ষাটগম্বুজ মসজিদে ষাটগম্বুজ মসজিদ

বাগেরহাট: করোনা মহামারির মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে ঐতিহ্যবাহী ষাটগম্বুজ মসজিদে বাগেরহাটের ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে।  

করোনা পরিস্থিতিতে এবার দুটি জামাত অনুষ্ঠিত হবে।

প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায় এবং দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৮টায়।  
ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাতে মুসল্লিদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত থাকবে।  

এই মসজিদে ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হেলাল উদ্দিন। তবে দ্বিতীয় জামাতের পরে যদি মুসল্লিদের আধিক্য থাকে সেক্ষেত্রে তৃতীয় জামাতেরও প্রস্তুতি রাখা হয়েছে বলে জানিয়েছেন ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু।

এছাড়া বাগেরহাটের নিয়মিত ঈদগাহ ও জামে মসজিদগুলোতে পৃথক পৃথক সময়ে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে। এর মধ্যে বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসা, পুরাতন কোর্ট জামে মসজিদ, হরিণখানা জামে মসজিদ, খারদ্বার জামে মসজিদ, সোনাতলা জামে মসজিদ, নাগের বাজার হাজী আরিফ জামে মসজিদ ও পিসি কলেজ জামে মসজিদে সকাল ৭টা ৩৫ মিনিটে নামাজ অনুষ্ঠিত হবে।

মিঠাপুকুর পাড় জামে মসজিদ, খানজাহানিয়া বায়তুল ফালা জামে মসজিদ ও সরুই হাজী আরিফ জামে মসজিদে সকাল ৭টা ৪০ মিনিটে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে।  

বাগেরহাট কালেক্টরেট (নতুন কোর্ট) জামে মসজিদ, সড়ক ও জনপথ জামে মসজিদ, পুলিশ লাইন্স জামে মসজিদ, রেলওয়ে জামে মসজিদ,  পিটিআই জামে মসজিদ, কেন্দ্রীয় বাসস্ট্যান্ড জামে মসজিদ, সরুই মাদরাসা জামে মসজিদ, পৌরপার্ক জামে মসজিদ, দড়াটানা জামে মসজিদ ও খানজাহান পল্লী জামে মসজিদে সকাল ৭টা ৪৫ মিনিটে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। ঐতিহাসিক খানজাহান আলী দরগা মসজিদে সকাল ৮টায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম বলেন, প্রতিবারের মতো এবারও বাগেরহাট জেলার প্রধান ঈদের নামাজ ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে মোট দুটি জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও যেসব ঈদগাহ ও মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয় তাদের নির্দিষ্ট সময় অনুযায়ী হবে। তবে সবক্ষেত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত ও মাস্ক পরিধানের জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa