ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

ইসলাম

‘ইসলামের অবমাননা করা পশ্চিমাদের মানসিক রোগ'

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
‘ইসলামের অবমাননা করা পশ্চিমাদের মানসিক রোগ'

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, বিশ্বের শত কোটি মানুষের ধর্ম ইসলামের সম্মানজনক প্রতীকে আঘাত ও অবমাননা করা পশ্চিমাদের মানসিক রোগে পরিণত হয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে সুইডেনে পবিত্র কুরআন অবমাননা এবং মসজিদুল আল-আকসায় নিরীহ, নিরাপরাধ মুসলমানদের ওপর ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি রেজাউল বলেন, এরই ধারবাহিকতায় সুইডেনে এক রাজনৈতিক নেতা কর্তৃক সরকারি অনুমতি নিয়ে প্রকাশ্যে কোরআন পোড়ানোর ঘটনা ঘটেছে। বাংলার মানুষ পশ্চিমা এই ধর্মীয় উষ্কানির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়।

তিনি বলেন, ইসরাইলের জন্মই যে একটি আজন্ম  পাপ তা আবারও প্রমাণ হলো। প্রতিবছর দফায় দফায় নিরীহ ফিলিস্তিনিদের ওপরে হামলা করা হয়। রমজান আসলেই ইহুদি দানব হিংস্র হয়ে ওঠে। বছরের পর বছর এসব দেখে উম্মাহ বিরক্ত ও বিক্ষুদ্ধ।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে ত বিক্ষোভ পূর্ব সমাবেশে আরও বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, উপদেষ্টা অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আরিফুল ইসলাম, মুহাম্মদ আব্দুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, কেএম শরীয়াতুল্লাহ প্রমুখ।

পরে চরমোনাই পীরের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম থেকে পল্টন মোড় হয়ে বিজয়নগরে গিয়ে শেষ হয়। মিছিলে ইসরাইল, সুইডেন বিরোধী বিভিন্ন প্লেকার্ড শোভা পায়। কয়েক হাজার বিক্ষুব্ধ জনতা মিছিলে অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa