ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ইসলাম

বৃষ্টির দেখা নেই, মোংলায় বিশেষ নামাজ আদায়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুন ১৫, ২০২২
বৃষ্টির দেখা নেই, মোংলায় বিশেষ নামাজ আদায়!

বাগেরহাট: ক্যালেন্ডারের পাতা বলছে আজ বুধবারই (১৫ জুন) শুরু হয়েছে বৃষ্টির মাস আষাঢ়। এ মাসে বাদল ধারায় বাংলার প্রকৃতি সাজে অন্য রুপে, রঙে।

খাল-বিল-নদী নালা জলে পূর্ণ থাকে কানায় কানায়।

তবুও বাগেরহাটের মোংলা উপজেলায় বৃষ্টির দেখা নেই, চলছে দাবদাহ! প্রকৃতির এমন বৈরি আচরণে অতিষ্ঠ হয়ে পড়েছে মোংলার জনজীবন। বৃষ্টির জন্য এই জনপদের মানুষ বিশেষ নামাজ আদায় করেছেন।

মোংলা উপজেলা ইমাম পরিষদের আয়োজনে আজ বুধবার সকাল ৮টায় বৃষ্টির জন্য মোংলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে হাজারো মুসল্লি বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মোংলা ইমাম পরিষদের সভাপতি খতিব মাওলানা মো. রেজাউল করিম।

নামাজের আগে মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান মহান আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনার জন্য সকলের কাছে আবেদন করেন। এসময় মোংলা উপজেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আ. রহমান, মোংলা বাজার জামে মসজিদের ইমাম মাওলানা তৈয়বুর রহমান, আলিয়া মাদ্রাসা জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা রুহুল আমিনসহ বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ হাজারো মুসলিম উপস্থিত ছিলেন।

নামাজে অংশগ্রহণকারীরা জানান, দাবদাহের মধ্যে অনাবৃষ্টিতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। সম্ভব হচ্ছে না ফসল উৎপাদন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এ নামাজ আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa