ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ইসলাম

শোলাকিয়ায় ঈদের জামাত সকাল ৯টায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
শোলাকিয়ায় ঈদের জামাত সকাল ৯টায়

কিশোরগঞ্জ: করোনা প্রাদুর্ভাবের কারণে বিধিনিষেধ থাকায় ২ বছর পর এবার কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।  

রোববার (১০ জুলাই) সকাল ৯টায় শুরু হবে এই ঈদ জামাত।

 

এবারের ১৯৫তম ঈদুল আজহার জামাতে ইমামতি করবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা ফরীদ উদ্দিন মাসউদ।

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

এদিকে ঈদ জামাতের প্রস্তুতি ও নিরাপত্তার বিষয় দেখতে শোলাকিয়া ঈদগাহ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া, শোলাকিয়া ঈদগাহ কমিটির সাধারণ সম্পাদক ও কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলী সিদ্দিকীসহ বিভিন্ন কর্মকর্তারা শোলাকিয়া মাঠ পরিদর্শন করেছেন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ জানান, এখন পর্যন্ত কোনো ধরনের হুমকি নেই। যেকোনো ধরনের সমস্যা মোকাবিলা করার সক্ষমতা আমাদের রয়েছে। সবাই যেন নির্বিঘ্নে ঈদের নামাজ আদায় করতে পারেন, সেজন্য আমরা কাজ করে যাচ্ছি।
 
পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার কারণে মোবাইল ফোন নিয়ে ঈদগাহ ময়দানে প্রবেশ নিষেধ করা হয়েছে। ওয়াচ টাওয়ার, ড্রোন ক্যামেরাসহ সব মিলিয়ে চারস্তর নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

শোলাকিয়া ঈদগাহে নামাজ আদায়ের সুবিধার্থে ঈদের দিনে কিশোরগঞ্জ-ময়মনসিংহ ও ভৈরব-কিশোরগঞ্জ রুটে শোলাকিয়া এক্সপ্রেস নামে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে।

করোনা থেকে সতর্কতার জন্য বিশেষ নির্দেশনা দিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম। তিনি জানান, শুধুমাত্র জায়নামাজ ছাড়া ঈদগাহে কিছু আনা যাবে না। মোবাইল ফোন ও ছাতাও আনা যাবে না। তিনি সবাইকে মাস্ক পরার পরামর্শ দিয়েছেন।

কিশোরগঞ্জবাসীসহ সারাদেশের মুসল্লিদের ঈদ শুভেচ্ছা জানিয়ে শোলাকিয়ায় ঈদগাহে ঈদের নামাজে শরিক হতে আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম।  

স্থানীয়দের মতে, ১৮২৮ সালে এই মাঠে ঈদের জামাতে সোয়া লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছিলেন। সেই থেকে এ মাঠের নাম হয় ‘সোয়া লাখিয়া’, এরপর ধীরে ধীরে সেই ‘সোয়া লাখিয়া’ পরিচিত হয়ে ওঠে শোলাকিয়া নামে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa