ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

হাফেজ তাকরীমকে বিমান বন্দরে ফুলেল শুভেচ্ছা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
হাফেজ তাকরীমকে বিমান বন্দরে ফুলেল শুভেচ্ছা

ঢাকা: সৌদি আরবের মক্কা আল মোকাররমায় পবিত্র মসজিদুল হারামে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় (১৫ পারা মুখস্থ) তৃতীয় স্থান অর্জনকারী বাংলাদেশি প্রতিযোগী হাফেজ সালেহ আহমদ তাকরীমকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করা হয়েছে।  

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানে পক্ষ থেকে বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ২টায় বরণ করে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

প্রতিযোগীতায় বিশ্বের ১১১টি দেশের প্রতিযোগী অংশ নেয়।

সৌদির ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়েছে, এবার ৫টি বিভাগে ১৫ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়েছে।

সুকণ্ঠে সুন্দর উচ্চারণে কোরআনের ১৫ পারা মুখস্থ বলা বিভাগে তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের সালেহ আহমদ তাকরিম। এ বিভাগে প্রথম হয়েছে লিবিয়ার জিয়াদ মুহাম্মাদ খলিল হাবেশ এবং দ্বিতীয় হয়েছে কেনিয়ার আবদুলরহমান মুসা আবদুল্লাহ।

এ সময় তাকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

হাফেজ সালেহ আহমদ তাকরীমের প্রতি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী।

হাফেজ সালেহ আহমদ তাকরীম ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদরাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।

এদিকে বৃহস্পতিবার রাতে দেশে ফেরার পর তাকে শুভেচ্ছা জানাতে মানুষের ঢল নামে বিমানবন্দরে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।