ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

ইফতারে গজল গাইলেন রওশন এরশাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুলাই ১, ২০১৬
ইফতারে গজল গাইলেন রওশন এরশাদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: জাতীয় সংসদে কবিতা আবৃত্তির পর এবার ইফতার মাহফিলে ইসলামী গজল পরিবেশন করলেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

শুক্রবার (১ জুলাই) সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ জিমনেশিয়ামে জেলা জাতীয় পার্টি আয়োজিত ইফতার মাহফিলে তিনি ‘ত্রি ভুবনের প্রিয় মোহাম্মদ এলো রে দুনিয়ায়’ শীর্ষক গজলটি গেয়ে শোনান।

এ সময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন ও জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকীও তার সঙ্গে দাঁড়িয়ে গজলে কণ্ঠ মেলান।

গত ২৯ জুন (বুধবার) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ বছরের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ‘বুঝি গো, আমি বুঝি গো ছলনা, কী তুমি বলিতে চাও, আমি বুঝি না’সহ বেশ কয়েকটি কবিতা আবৃত্তি করেন। তার আবৃত্তি করা কবিতা নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

আর শুক্রবার ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে বিরোধী দলীয় নেতার কণ্ঠে গজল উপস্থিত দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সাংবাদিক ও সুধীজনদেরও উচ্ছ্বাস ও প্রশংসা কুড়োয়।

রওশন এরশাদ বলেন, ইফতার আয়োজনেও সাধারণ মানুষের দিকে লক্ষ্য রাখা উচিত। ইফতারের আইটেমের পেছনে বেশি টাকা খরচ না করে এই টাকা সাধারণ মানুষের মধ্যে বিতরণ করার উদ্যোগ নিতে হবে।

যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে পরিবার থেকেই সচেতনতা বিকাশের কাজ করতে হবে উল্লেখ করে বিরোধী দলীয় নেতা বলেন, জাতি গঠনের মহান কারিগর শিক্ষকদেরও এ বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। ভুলে গেলে চলবে না যুব সমাজই উন্নয়ন ও প্রবৃদ্ধির মূল চালিকাশক্তি।

ইফতার মাহফিলে জাপার সংসদ সদস্য ফখরুল ইমাম ও সালাহউদ্দিন মুক্তি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকী, জেলা পুলিশ সুপার (এসপি) মঈনুল হক, এফবিসিসিআই’র পরিচালক আমিনুল হক শামীম, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা জাতীয় পার্টির জ্যেষ্ঠ যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আহাম্মেদ প্রমুখ অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জুলাই ০১, ২০১৬
জিসিপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।