ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয় পার্টি

এরশাদ খুলনা যাচ্ছেন মঙ্গলবার, সভাপতি-সম্পাদকের পদত্যাগ

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
এরশাদ খুলনা যাচ্ছেন মঙ্গলবার, সভাপতি-সম্পাদকের পদত্যাগ হুসেইন মুহাম্মদ এরশাদ/ফাইল ফটো

খুলনা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহাম্মদ এরশাদ মঙ্গলবার (১৪ মার্চ) একদিনের সফরে খুলনায় আসছেন। তার সফরের আগের দিন সোমবার (১৩ মার্চ) ‘শারীরিক অসুস্থতা’ দেখিয়ে পদত্যাগ করেছেন মহানগর জাপার সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম-সম্পাদক। 

মঙ্গলবার সকাল ১০টায় হেলিকপ্টার থেকে নেমে খুলনা সার্কিট হাউজে যাবেন এরশাদ। সেখানে ২০ পাউন্ড ওজনের কেক কেটে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে এসএম মুশফিকুর রহমানের প্রচারণার উদ্বোধন করবেন।

এ অনুষ্ঠানে ১০ জন আইনজীবী দলীয় প্রধানের হাতে ফুলের তোড়া দিয়ে জাপায় যোগদান করবেন।

এরপর দুপুরে এরশাদ নগরীতে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে অংশ নেবেন। বিকেল ৩টায় একই স্থানে ছাত্র ইউনিয়নের সাবেক নেতা মোল্লা শওকত হোসেন বাবুর নেতৃত্বে বিভিন্ন দল থেকে আসা হাজারোধিক ব্যক্তি এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে জাপায় যোগ দেবেন। বিকেলে খুলনা ছেড়ে যাবেন জাপা চেয়ারম্যান।

সম্প্রতি বিএনপি থেকে জাতীয় পার্টিতে যোগ দেওয়া এস এম মুশফিকুর রহমানকে খুলনা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ঘোষণা করেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। মনোনয়ন পেয়ে গত ১৩ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলন করেন মুশফিক।  

দলীয় প্রধানের খুলনা সফরের বিষয়টি নিশ্চিত করে কেসিসিতে জাপার মেয়র প্রার্থী এসএম মুশফিকুর রহমান বাংলানিউজকে জানান, পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের কেক কাটার মধ্যদিয়েই মেয়র প্রার্থী হিসেবে তার আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

তিনি বলেন, পার্টির চেয়ারম্যানের সফরসঙ্গী হিসেবে থাকবেন দলের মহাসচিব রুহুল আমিন হওলাদার, দলের প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের প্রেস ও রাজনৈতিক সচিব সুনীল শুভ রায়।  

এদিকে চেয়ারম্যানের সফরের আগের দিন পদত্যাগ করেছেন খুলনা মহানগর জাতীয় পার্টির সভাপতি শেখ আবুল হোসেন, সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম এবং যুগ্ম-সম্পাদক অধ্যাপক গাউসুল আজম। সোমবার (১৩ মার্চ) রাতে সংবাদমাধ্যমে এক বিবৃতি দিয়ে তারা পদত্যাগের কথা জানান।

বিষয়টি নিশ্চিত করে শেখ আবুল হোসেন বাংলানিউজকে জানান, শারীরিকভাবে তিনি অসুস্থ থাকায় পদত্যাগ করেছেন।  

সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলামও শারীরিক অসুস্থতার কথা বিবৃতিতে উল্লেখ করেছেন।  

অপরদিকে, জাপার মহানগর যুগ্ম-সম্পাদক এমএ আল মামুন, সহ-সভাপতি আব্দুল সাত্তার মোল্লা, সহ-সাধারণ সম্পাদক এসএম সাইফুল আলম পলাশের নেতৃত্বে বেশ কিছু নেতাকর্মী সোমবার রাতেই আওয়ামী লীগে যোগ দিয়েছেন। মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান এমপি তাদের স্বাগত জানিয়েছেন।  

এ বিষয়ে এস এম মুশফিকুর রহমান বলেন, জাতীয় পার্টি একটি বড় দল। এখানে কেউ আসবে, কেউ যাবে। তাতে দলের কিছু আসে যায় না।

বাংলাদেশ সময়: ০২০৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৬
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa