ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয় পার্টি

‘জনপ্রতিনিধিদের বরখাস্ত করা যায় না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
‘জনপ্রতিনিধিদের বরখাস্ত করা যায় না’

ঢাকা: কথায় কথায় জনপ্রতিনিধিদের বরখাস্ত করা হয়। তারা নির্বাচিত, তাদের আপনারা (সরকার) বরখাস্ত করতে পারেন না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার (০৪ এপ্রিল) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এরশাদ বলেন, উন্নয়নকে তৃণমূলে নিয়ে যাওয়ার জন্য উপজেলা করেছিলাম।

পরবর্তীতে বাতিল করা হলেও আবার বাস্তবায়ন করা হয়েছে। তবে শুধু কাগজে-কলমে, তাদের হাতে কোনো ক্ষমতা দেওয়া হয়নি। কথায় কথায় তাদের বরখাস্ত করা হয়। একদিনে তিন মেয়র বরখাস্ত! এটা কেমন কথা?

ইসলামী ছাত্র মজলিসে সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ খোলফত মজলিসের মহানগর নেতা মাওলানা এস এম আল জুবায়েরের নেতৃত্বে বেশকিছু নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দেন।

যোগদান অনুষ্ঠানে এরশাদ বলেন, সারা পৃথিবীতে মুসলমানরা আজ নিগৃহীত। আমাদের দেশেও একই অবস্থা। প্রতিদিন অস্বভাবিকভাবে ৭ থেকে ৮ জন মানুষ মারা যাচ্ছে। সন্ত্রাসীরা মানুষ মারছে, আবার সন্ত্রাসীরাও মরছে। যার অধিকাংশ মানুষের পরিচয়ও আমরা জানি না।

তিনি বলেন, আমি মানুষের প্রতি আঘাত করি নাই। বন্যার সময় বুক পানিতে নেমে মানুষকে খাবার দিয়েছি। মানুষের বিপদে ছুটে গিয়েছি। তাই মানুষ আমাকে স্মরণ করে। আজ থেকে স্লোগান হোক ‘নিজ বা দলের জন্য নয়, দেশের জন্য আমরা সবাই’।
 
জাপা প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে কেন্দ্রীয় নেতা মুশফিকুর রহমানের সঞ্চালনায় যোগদান অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, সদ্য যোগদানকারী মাওলানা এস এম আল জুবায়ের প্রমুখ।

জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, যারা মানুষকে বেশি করে বোকা বানাতে পারে তারাই আজ বড় রাজনীতিবিদ। এ থেকে আমাদের বের হতে হবে। সমাজকে এগিয়ে নিতে পারে রাজনীতিবিদরা। তারা যদি সঠিক রাজনীতি না দিতে পারে তাহলে সমাজের অধঃপতন ঘটবে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৭
এসআই/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa