ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয় পার্টি

সিরিসেনার সঙ্গে রওশন এরশাদের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
সিরিসেনার সঙ্গে রওশন এরশাদের সাক্ষাৎ সাক্ষাতে আলাপ করছেন রওশন এরশাদ ও মাইথ্রিপালা সিরিসেনা

ঢাকা: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে সফররত শ্রীলঙ্কান রাষ্ট্রপতি মাইথ্রিপালা সিরিসেনার সাক্ষাৎ অনুষ্ঠত হয়েছে।

শুক্রবার (১৪ জুলাই) সিরিসেনার সফরকালীন আবাস্থল হোটেল সোনারগাঁয়ের সুরমা হলে এ সৌজন্য সাক্ষাৎ হয়।

সাক্ষাতে বাংলাদেশ-শ্রীলঙ্কার সম্পর্ক আরও গভীর ও সুসংহত করার লক্ষ্যে ঢাকার আগ্রহের কথা ব্যক্ত করেন রওশন এরশাদ।

একইসঙ্গে প্রক্রিয়াধীন বিভিন্ন চুক্তি দ্রুত স্বাক্ষরের ফলে দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেওয়ার ব্যাপারে শ্রীলঙ্কান রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

আর সিরিসেনা দু’দেশের ইতিহাস ও সংস্কৃতিতে ঐতিহাসিক যোগসূত্রতার কথা উল্লেখ করে বলেন, এ সফরের মাধ্যমে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সম্পর্ক আরও জোরদার ও শক্তিশালী হবে।  

শ্রীলঙ্কায় বাংলাদেশি পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে জানিয়ে সেদেশের রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের চাল, কৃষিপণ্য, ফার্মাসিউটিক্যালস, তৈরি পোশাক, সিমেন্টেস, কাগজ, প্লাস্টিক পণ্য, সিরামিক ও আসবাবপত্রের দারুণ চাহিদা রয়েছে লঙ্কার বাজারে।

বিরোধীদলীয় নেতা এ সময় বলেন, সিরিসেনার সফরের মাধ্যমে দু’দেশের পণ্য আমদানি-রপ্তানিতে শুল্ক বাধাসহ বিদ্যমান সমস্যাগুলোর দ্রুত সমাধান হয়ে বাণিজ্যিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

বিরোধীদলীয় নেতা দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ছাড়াও বাংলাদেশে নারীর ক্ষমতায়ন, নারী শিক্ষা, লিঙ্গ সমতা, সংস্কৃতি, সংসদীয় গণতন্ত্রসহ দু’দেশের আর্থ-সামাজিক অবস্থা সম্পর্ক আলোচনা করেন।  

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি, রওশন আরা মান্নান এমপি, শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী রবি করুণানায়েক প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
এসআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa