ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয় পার্টি

কবি এরশাদের সমালোচনাকারীরা জ্ঞানপাপী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
কবি এরশাদের সমালোচনাকারীরা জ্ঞানপাপী অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠান/ ছবি: দীপু মালাকার

ঢাকা: যারা কবি এরশাদের সমালোচনা করেন তারা জ্ঞানপাপী বলে মন্তব্য করেছেন আবৃতিকার ইসমত তোহা। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কাব্য প্রতিভার উচ্ছ্বসিত প্রশংসা করে এমন মন্তব্য করেন তিনি।

শুক্রবার (২৫ আগস্ট) আইডিইবি মিলনায়তনে এরিক এরশাদের দেশের গান ‘জন্ম আমার ধন্য হল’ সিডির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ মন্তব্য করেন ইসমত তোহা।

এরশাদের কবিতা তাকে দারুণভাবে টানে বলে মন্তব্য করে এই আবৃতিকার বলেন, যারা কবি এরশাদের সমালোচনা করেছেন, না জেনেই করেছেন।

তার কবিতার মান খুবই উচ্চমার্গের।

দ্বৈতকণ্ঠে গাওয়া দেশের গানের এই সিডিতে এরিক এরশাদের সঙ্গে কণ্ঠ দিয়েছেন মুসাররাত জারিন। এতে এরশাদের লেখা ‘তিস্তা তোমার বুকের পরে গরুর গাড়ির চাকা গড়ে, এই দুঃখ না সইতে পেরে আমার চোখে অশ্রু ঝরে’ গানটিসহ দশটি গান রয়েছে।

‘জন্ম আমার ধন্য হল’ এরিক এরশাদের ষষ্ঠ অ্যালবাম, তবে এবারই প্রথম দ্বৈতকণ্ঠে প্রকাশিত হচ্ছে তার গান। এর আগে প্রকাশিত সিডিগুলো একক কণ্ঠে গাওয়া।  

সিডির মোড়ক উন্মোচন করেন জনপ্রিয় লালন সংগীত শিল্পী ফরিদা পারভীন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, চিত্রনায়ক মাসুদ পারভেজ সোহেল রানা।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
এসআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa