ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

জাতীয় পার্টি

‘বাড়ি যাও, কোরবানি করো’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৭
‘বাড়ি যাও, কোরবানি করো’ রওশন এরশাদ। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ : ময়মনসিংহ নগরীর কালিবাড়ির বাসিন্দা আবুল হোসেন তার দু’সন্তান সামিউল আলম শাওন ও তাসনিয়া রোকাইয়া ফারাকে নিয়ে সার্কিট হাউজে এসেছেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে।

ময়মনসিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় নেতার সঙ্গে প্রতিদিন এভাবে সাক্ষাত-শুভেচ্ছা বিনিময়ের সুযোগ হয় না। তাকে কাছ থেকে দেখা ও আর শুভেচ্ছা বিনিময় করতেই তার মতো এসেছেন আরো বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

ছিলেন দলীয় নেতা-কর্মীরাও।

শনিবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর সার্কিট হাউজে দলের নেতা-কর্মী, স্থানীয় সাধারণ মানুষ ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন রওশন এরশাদ এমপি।

এ সময় ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের সংসদ সদস্য সালাহউদ্দিন মুক্তি, মহানগর জাতীয় পার্টির আহবায়ক জাহাঙ্গীর আহমেদ, জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন, জাতীয় যুব সংহতির মহানগর শাখার আহবায়ক হাজী হারুন, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি বিল্লাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় দলীয় নেতা-কর্মীদের ‘বাড়ি যাও, সবাই মিলে কোরবানি করো’ এমন নির্দেশনা দেন রওশন এরশাদ। পরে তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান ও জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।

দলের নেতা-কর্মীদের ঈদ শুভেচ্ছা জানিয়ে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ আরো বলেন, ঈদুল আজহা ত্যাগের মহিমায় ভাস্বর একটি উৎসব। আমাদের প্রিয় মানবিক অভেদ-সৌন্দর্যের কবি কাজী নজরুল ইসলাম তার ‘কোরবানি’ কবিতায় লিখেছেন- ‘ওরে, হত্যা নয় আজ সত্যাগ্রহ, শক্তির উদ্বোধন। ’

তিনি বলেন, ঈদুল আজহার পবিত্র দিনে পশু কোরবানি মানব মনের সমস্ত পশু প্রবৃত্তির মুলোৎপাটন, আত্মশুদ্ধি ও মানবিক কল্যাণ চেতনাকে শানিত করার একটি জ্বলন্ত শিক্ষা। তবে দ্রুত সময়ের মধ্যে কোরবানির পর পশুর রক্ত, মলমূত্র পরিষ্কার না করলে পরিবেশ দূষিত হবে। প্রাচীন এ নগরীর পরিবেশকে পরিচ্ছন্ন রাখা আমাদের সবার দায়িত্ব।

প্রসঙ্গত, ঈদুল আজহা উদযাপন করতে শুক্রবার (১ সেপ্টেম্বর) রাতে ময়মনসিংহে আসেন বিরোধী দলীয় নেতা। ঈদের দিন দুপুরেই তিনি ঢাকা ফিরে যাবেন বলে জানান দলীয় স্থানীয় সংসদ সদস্য, কেন্দ্রীয় জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক সালাহউদ্দিন মুক্তি।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৭
এমএএএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa