ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

জাতীয় পার্টি

রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ঘোষণা মিয়ানমারের ভাঁওতাবাজি

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ঘোষণা মিয়ানমারের ভাঁওতাবাজি বক্তব্য দিচ্ছেন জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদ, ছবি: বাংলানিউজ

রংপুর: রোহিঙ্গাদের ফেরত নেওয়ার বিষয়ে মিয়ানমারের স্টেট কাউন্সেলর (কার্যত সরকারপ্রধান) অং সান সু’চির ঘোষণাকে মিয়ানমারের ভাঁওতাবাজি উল্ল্যেখ করে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, আমার মনে হয় না মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে। কেননা রোহিঙ্গাদের পরিচয়পত্র কিংবা ভিসা কিছুই নেই।

রোববার (২৪ সেপ্টেম্বর)  আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীর পক্ষে পাঁচদিনের প্রচারণায় রংপুরে এসে দর্শনার নিজ বাসভবনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সূ’চি কিছুসংখ্যক  রোহিঙ্গা ফেরত নেওয়ার কথা বলেছেন।

  কিন্তু তাদের তো কোনো পরিচয়পত্র নেই, ভিসাও নেই। কিভাবে রোহিঙ্গাদের ফেরত নেবে?

এর ভার আমাদের কেন বহন করতে হবে? কিন্তু এটা বিরাট ভার। ৫-৭ লাখ মানুষকে আশ্রয়, খাবার ও ভবিষ্যতে কাজ দেওয়া কঠিন কিন্তু এটা করতে হবে।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের ওপর যে নির্যাতন চলছে তা সারা বিশ্বের বিবেককে নাড়া দিয়েছে। অনেকে মনে করেন রোহিঙ্গাদের ফিরে যাওয়া উচিত কিন্তু আমি মনে করি তা সম্ভব হবে না।

এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, জেলা জাপার আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসিরসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪,২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa