ঢাকা, শনিবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৮ অক্টোবর ২০২২, ১১ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয় পার্টি

গুমের দায় সরকার এড়াতে পারে না: রওশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
গুমের দায় সরকার এড়াতে পারে না: রওশন গুমের দায় সরকার এড়াতে পারে না: রওশন

ঢাকা: গত ৪-৫ বছরে যে গুম হওয়ার ঘটনা ঘটেছে তার দায় সরকার এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। 

তিনি বলেন, গত তিন দিনে তিনজন মানুষ গুম হয়েছে। এরা দেশের জন্য সবাই কাজ করছিলো।

কিন্তু হঠাৎ এরা গুম হয়ে গেল। বিগত ৪-৫ বছরে ৫১৯ জন গুম হয়েছেন। এর দায় কার। সরকার অবশ্যই এর দায় এড়াতে পারে না।

বিরোধীদলীয় নেত্রী আরও বলেন, পাশাপাশি যারা গণতন্ত্রের কথা বলে মায়া কান্না কাঁদছেন তারা জনগণকে ধোঁকা দিচ্ছেন। তাই এদের থেকে জাতীয় পার্টিকে সতর্ক থাকতে হবে। একই সঙ্গে জাতীয় পার্টি আরও শক্তিশালী হতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শুক্রবার ( ১০ নভেম্বর) সন্ধ্যায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে গণতন্ত্র দিবস উপলক্ষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, গণতন্ত্র নিয়ে তখনই আলোচনা হয় যখন দেশে কোনো গণতন্ত্র থাকে না। ১৯৮৬ সালে দেশে প্রথম গণতন্ত্রের চর্চা শুরু করে জাতীয় পার্টি, আবার ২০১৪ সালের নির্বাচনে অংশ নিয়ে দেশে গণতন্ত্র রক্ষাও করেছে জাতীয় পার্টি। তাই স্পষ্ট বলতে চাই, দেশে কেউ গণতন্ত্র রক্ষা করেনি, কিন্তু গণতন্ত্র রক্ষা করেছে জাতীয় পার্টি।

দেশের জনগণের জন্য সরকার কোনো কাজ করেনি মন্তব্য করে তিনি বলেন, যদি কাজ করতেন তাহলে দেশের মানুষকে এখন ৭০-৮০ টাকায় চাল কিনে খেতে হতো না। আমাদের সাড়ে ৫ কোটি মানুষ দরিদ্রসীমার নিচে বসবাস করে। সরকার কি কখনো এদের কথা চিন্তা করেছে। এজন্য জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে হবে। আর জাতীয় পার্টি ক্ষমতায় এলে দেশের মানুষ শান্তিতে থাকবে।

জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, গণতন্ত্রের দ্যুতি এরশাদ। কেও স্বেচ্ছায় ক্ষমতা ছাড়েনি, কিন্তু হুসেইন মুহম্মদ এরশাদ গণতন্ত্র রক্ষায় ক্ষমতা ছেড়ে দিয়েছিলেন। জাতীয় পার্টি ক্ষমতায় থাকাকালে কাউকে টাকা দিয়ে চাকরি নিতে হয়নি, কিন্তু এখন সরকারি চাকরি নিতে গেলে লাখ লাখ টাকা লাগে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, জাতীয় কৃষক পার্টির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মামুন, জাতীয় মহিলা দলের সাধারণ সম্পাদক মৌসুমী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa