ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয় পার্টি

জ্ঞানসমৃদ্ধ জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই: জি এম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
জ্ঞানসমৃদ্ধ জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই: জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, জ্ঞানসমৃদ্ধ জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। তাই শিশুদের জন্য আধুনিক ও যুগোপযোগী শিক্ষাব্যবস্থা নিশ্চিত করা অত্যন্ত জরুরি। 

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে রাজধানীর কড়াইল বস্তিতে পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ও শিশুদের মাঝে নতুন বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাপা চেয়রাম্যান।

জি এম কাদের বলেন, শিক্ষার চেয়ে বড় সম্পদ আর নেই।

আজকের শিশুরা শিক্ষিত হলে দেশে-বিদেশে তারা মানবসম্পদে পরিণত হবে।  

‘সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অনেক কাজ করেছেন। বর্তমান সরকারও শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অনেক কাজ করছে। ’ 

শিশুদের শিক্ষার ব্যাপারে অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে জি এম কাদের বলেন, শিশুদের বিদ্যালয়ে পাঠাবেন। শিশুদের শিক্ষিত হবার অধিকার থেকে বঞ্চিত করবেন না।

পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও জাপা নেতা মেজর (অব.) খালেদ আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জাপা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সাল চিশতী, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু, মঞ্জুর হোসেন, শিশু কল্যাণ ট্রাস্ট’র সহকারী পরিচালক প্রবীর কুমার হালদার, মামুনুর রহমান, মো. মারজান প্রমুখ।

অনুষ্ঠান শেষে ইউনিসেফ’র অর্থায়নে নির্মিত একটি ভবন উদ্বোধন করেন জি এম কাদের।  

২০১১ সালে ব্যক্তিগত অর্থায়নে হুসেইন মুহম্মদ এরশাদ কড়াইল বস্তির শিশুদের জন্য পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করেন। আগামীতে এ স্কুলটিকে পঞ্চম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি করার পরিকল্পনা করছে স্কুল কমিটি।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এসএমএকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa