ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

জাতীয় পার্টি

‘শহীদ বুদ্ধিজীবীদের আদর্শ আজীবন অনুকরণীয় হয়ে থাকবে’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
‘শহীদ বুদ্ধিজীবীদের আদর্শ আজীবন অনুকরণীয় হয়ে থাকবে’

ঢাকা: শহীদ বুদ্ধিজীবী দিবস আমাদের জাতীয় জীবনে এক শোকাবহ দিন। বেদনা-বিধুর এই দিনে বিনম্র শ্রদ্ধা আর পরম ভালোবাসায় স্মরণ করছি জাতির শ্রেষ্ঠ সন্তানদের যারা মহান স্বাধীনতা যুদ্ধের চূড়ান্ত বিজয়ের দুই দিন আগে পাকিস্তানি বাহিনীর হাতে নির্মমভাবে শহীদ হয়েছেন।

গভীর শ্রদ্ধা ও সমবেদনা জানাচ্ছি শহীদ পরিবারের সদস্যদের প্রতি।

সোমবার (১৩ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এই শ্রদ্ধা জানান জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

বাণীতে তিনি বলেন, পৃথিবীর বুকে যখন বাংলাদেশ নামে একটি স্বাধীন ভুখণ্ডের অভ্যুদয় নিশ্চিত হয়েছিল, তখন পাক হানাদার বাহিনী নিশ্চিত পরাজয় জেনে ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। স্বাধীনতাকামী বাঙালী জাতি ‍ৃযেন মেধা-মননে মাথা তুলে দাঁড়াতে না পারে, সে জন্য তারা জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যায় মেতে ওঠে। এসময় স্বাধীনতার জন্য আত্মদান করেন অগণিত সূর্যসন্তান। এখনো মিরপুর ও রায়েরবাজারের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ বাঙালী জাতির কাছে শ্রদ্ধা আর ভালোবাসার সৌধ হয়ে দাঁড়িয়ে আছে। শহীদ বুদ্ধিজীবীদের আদর্শ আজীবন অনুকরণীয় হয়ে থাকবে।

শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া আদর্শ ও পথ অনুসরণ করে আমরা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্বপের নতুন বাংলাদেশ গড়তে দৃপ্ত পায়ে এগিয়ে যাবো বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এসএমএকে/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa