ঢাকা, বুধবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩১ মে ২০২৩, ১১ জিলকদ ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

শিশু কিশোরদের নিয়ে বেবিটিউবের 'সেফ ব্রাউজিং সেফ নেক্সট’ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
শিশু কিশোরদের নিয়ে বেবিটিউবের  'সেফ ব্রাউজিং সেফ নেক্সট’ 

বাংলাদেশের শিশু-কিশোরদের জন্য প্রথম নিরাপদ ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম বেবিটিউব। লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার হায়দরগঞ্জ মডেল স্কুল মাঠ প্রাঙ্গণে সোমবার নিরাপদ ইন্টারনেট নিয়ে আলোচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের পুরষ্কার তুলে দেওয়া হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রায়পুর উপজেলার নির্বাহী অফিসার, অঞ্জন দাশ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, সভাপতি ছিলেন হায়দরগঞ্জ মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. একেএম ফজলুল হক। এছাড়াও বিভিন্ন স্কুল-কলেজের অধ্যক্ষ, অভিভাবকসহ প্রায় ৩০০ শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন।

আয়োজকরা জানান, বর্তমানে টিকটক বা এ ধরনের বিভিন্ন প্লাটর্মের প্রভাবে শিশু-কিশোররা বিভিন্ন অরুচিশীল কন্টেন্টের প্রতি আকৃষ্ট হচ্ছে। তাই শিশু কিশোরদের নিরাপদ কন্টেন্ট তৈরিতে আগ্রহী করতে এবং দেশীয় সংস্কৃতির বিকাশের জন্য বেবিটিউব এ আয়োজন করে। কন্টেন্ট ক্রিয়েটররা বিখ্যাত হওয়ার নেশায় বিকৃত কন্টেন্ট থেকে সরে এসে রুচিশীল, সমাজের জন্য উপকারি কন্টেন্ট তৈরি করবে বলে আশা করেন আয়োজকরা।

বেবিটিউব ইউটিউবের মতো একটি অ্যাপ। বেবিটিউবে কোনো অরুচিশীল ভিডিও এবং বিজ্ঞাপন দেখা যাবে না। শিশু-কিশোরদের জন্য নিরাপদ, শিক্ষণীয় এবং মজাদার ভিডিও দেখা যাবে। যারা ভিডিও কন্টেন্ট তৈরি করে তারা বেবিটিউবে চ্যানেল খুলে ভিডিও আপলোড দিতে পারবে এবং তারা পাবে সহজ শর্তে আয়ও করতে পারবে এই অ্যাপ ব্যবহারের মাধ্যমে। গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

সচেতনতামূলক এই আয়োজনের মিডিয়া পার্টনার জনপ্রিয় সংবাদ-মাধ্যম বাংলানিউজ।  

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩,
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa