ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

আর লেখা হবে না ‘ছোট কাকু’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪
আর লেখা হবে না ‘ছোট কাকু’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিশু-কিশোরদের কাছে জনপ্রিয় ‘ছোট কাকু’ সিরিজের মোট ২৫টি বইয়ের সমন্বয়ে ‘ছোট কাকুর কোয়ার্টার সেঞ্চুরি’ নামক বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক ফরিদুর রেজা সাগর জানিয়েছেন এ সিরিজের আর কোনো গ্রন্থ লেখা হবে না।

সোমবার বিকেলে শিশু একাডেমিতে বইটির মোড়ক উন্মোচন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।



অনুষ্ঠানে ফরিদুর রেজা সাগর বলেন, ছোট কাকু আর লেখা হবে না। আর লিখে কী হবে। আমি চাই সবাই বই নিয়ে খুশি হোক। ছোট কাকু দেশ প্রেমিক, ভালো মানুষ। আর বই পড়ে শিশুরা ছোট কাকুর মতো বড় হয়ে উঠুক।

তবে এ সময় অনুষ্ঠানটির সঞ্চালক মৌসুমী বড়–য়ার সঙ্গে শিশুরাও চিৎকার বলে ওঠেন, ছোট কাকু লিখতে হবে, লিখতে হবে।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, প্রযুক্তি যতই এগিয়ে যাক বইয়ের আবেদন কখনোই কমবে না, কমা উচিতও না। আমি আশা করবো শিশুরা ছোট কাকু পড়ে নিজেদেরও ছোট কাকুর মতোই গড়ে তুলবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সব্যসাচী লেখক শামসুল হক বলেন, ছোটকাকুর মতো আরও বই ফরিদুর রেজা সাগরের লেখা উচিত। কারণ এতে শিশুদের শেখার অনেক কিছু আছে। মজার মধ্যেই শিশুরা শিখতে ভালোবাসে বেশি। ছোট কাকু সিরিয়াল তৈরি হয়েছে ঠিকই। কিন্তু বইয়ের মাধ্যমে লেখককে পাওয়া যায়। সুতরাং, সবাইকে বইয়ের প্রতি আকৃষ্ট হওয়া উচিত।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অন্যপ্রকাশের সত্ত্বাধিকারী মাজহারুল ইসলাম, ছোটকাকু সিরিজের অভিনেতা আফজাল হোসেন, ফারজানা ব্রাউনিয়া, শহীদুল আলম সাচ্চু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।