ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

বইমেলায় ইমরুল ইউসুফের ৩ শিশুতোষ বই

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪
বইমেলায় ইমরুল ইউসুফের ৩ শিশুতোষ বই

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে শিশু সাহিত্যিক ইমরুল ইউসুফের তিনটি বই।

সিঁড়ি প্রকাশনী থেকে মেলার প্রথমেই বেরিয়েছে ‘এক কিশোর মুক্তিযোদ্ধার গল্প’ বইটি।

মুক্তিযুদ্ধে অবদান রাখা এক কিশোরের রোমাঞ্চকর কাহিনী এটি।

‘সকাল গড়িয়ে দুপুর। দুপুর গড়িয়ে সন্ধ্যা হয়। দুই ভাইবোন মন খারাপ করে বারান্দায় দাঁড়িয়ে থাকে। কিন্তু হনুমানজি আসে না। পরের দিন তারা জানতে পারে সিটি করপোরেশনের লোকেরা হনুমানটিকে ধরে নিয়ে গেছে। রেখে এসেছে চিড়িয়াখানায়। এই কথা জানার পর মন খুব খারাপ হয়। দৌড়ে যায় বাবার কাছে। অভিযোগের সুরে বলে, বাবা হনুমানটিকে তারা ধরে নিয়ে গেলে কেন? ওকে খাঁচায় বন্দি করল কেন?

এরপর রয়ে আরও অনেক কথা…। এমন গল্প নিয়ে লেখা ‘বাড়িতে প্রতিদিন একটি হনুমান আসে’। সচিত্র বইটি প্রকাশ করেছে নওরোজ কিতাবস্থান থেকে (স্টল-৩০-৩১-৩২)। মূল্য ৬০ টাকা।

অংক শিখতে ভারি আলসেমি শিশুদের। কখনো মন বসে না, আবার কখনো ইচ্ছে করে না খাতা কলম নিয়ে বসতে। তাতে কি? তাই বলে কি অংক শেখা থেমে থাকবে? মোটেই না। গল্প করতে করতে, বা শুনতে শুনতেও অংক শেখা যায়।

যারা গল্পের মাধ্যমে অংক শিখতে চায় তাদের জন্য ইমরুল ইউসুফের বই ‘গল্পে গল্পে অংক শিখি’। এটিও প্রকাশ করেছে নওরোজ। আর সচিত্র বইটির মূল্য ৬০ টাকা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।