ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

গুম-হত্যার আতঙ্ক আমাদের ভিতর কেন?

কুহকী কিন্নরী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মে ১২, ২০১৪
গুম-হত্যার আতঙ্ক আমাদের ভিতর কেন?

চারদিক থেকে আসছে গুম আর হত্যার খবর। নারায়ণগঞ্জে প্রথমে স্কুল ছাত্র ত্বকি ভাইয়ার অপহরণের খবর এলো।

তাকে পাওয়া গেল না-পাওয়া গেল তার লাশ। এরপর বিভিন্ন জায়গা থেকে আমার সমবয়সী ছাড়াও পাওয়া যেতে লাগলো বড়দের গুমের খবর।

খবরে আমার বয়সী বিভিন্ন ছেলে-মেয়েদের ছবি দেখলাম। তাদের ভাষ্য-তাদের বাবা কিংবা পরিবারের কোনো সদস্য ফিরছেন না। তারা প্রিয়জনের অপেক্ষায়। গুম হওয়ার কিছুদিন পর পাওয়া যায় তাদের লাশ, অথবা প্রাণহীণ  নিথর দেহ। তাই নিয়ে হয়তোবা সন্তুষ্ট থাকতে হয় তাদের স্বজনদের। অনেকের তো তাও পাওয়া যায় না।

সম্প্রতি নারায়ণগঞ্জে সাতটি মৃতদেহ পাওয়া গেছে। এসব গুম হত্যার সংবাদ শুনে মনের মধ্যে এক ধরনের আতঙ্ক, দুশ্চিন্তা জন্ম নেয়। আমি আর আমার বন্ধু-বান্ধবীরা তো স্কুলে যাই। স্কুল থেকে সবাই ঠিক মতো বাসায় পৌঁছালো কিনা? কোনো বান্ধবী স্কুলে না এলে সে কেন স্কুলে এলো না, তার কোনো বিপদ  হলো কিনা? সেটা না জানা পর্যন্ত শান্তি হয় না।
 
এখনতো বড়দের জন্যও চিন্তা হয়। বাবা-মা আর যারা বাইরে কাজ করেন, তারা বাসায় ফিরে না আসা পর্যন্ত মন  কেমন করতে থাকে। আমার তো ভয় হয় কখন কোন দুর্ঘটনা ঘটে যায়। আমরা শিশু। আমরা চাই সবাই আমাদের ভালবাসুক। আমাদের মধ্যে কেনো গুম হত্যার আতঙ্ক থাকবে?

কুহকী কিন্নরী, ক্লাস সেভেন, উদয়ন উচ্চ বিদ্যালয়, ঢাকা।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, মে ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।