ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

শিশুরাই বদলে দিতে পারে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৪
শিশুরাই বদলে দিতে পারে বাংলাদেশ

ঢাকা: শিশুরাই বাংলাদেশ বদলে দিতে পারে বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী।

সোমবার বিকেলে শ্যামলীর ওএসএস শিশু পল্লীতে প্রতিষ্ঠাতা অধ্যাপক হ্যারমেইন মেইনারের জন্মদিনে ‘চিলড্রেন ভিলেজ ডে’ উপলক্ষে আলোচনায় সভ‍ায় মন্ত্রী এ মন্তব্য করেন।



তিনি বলেন,  শিশুদের জন্য তাদের বাসযোগ্য পরিবেশ দিতে হবে। বাংলাদেশে এসওএস শিশুপল্লী সেই সুযোগ তৈরি করেছে। এখান থেকে বেরিয়ে শিশুরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন করতে পারবে।

মন্ত্রী বলেন, ওএসএস শিশুপল্লীতে প্রবেশের সময়ই আমার মনে হয়েছে আমি কি কার্ডিফের কোনো বিশ্ববিদ্যালয়ে ঢুকে পড়েছি! শিশুর বিকাশে এখানে এত সুন্দর ব্যবস্থাপনা করে দিয়েছেন হ্যারমেইন মেইনার তা কল্পনা করা যায় না।

এটিকে একটি আদর্শ শিশুপল্লী বলে উল্লেখ করেন সৈয়দ মহসিন আলী।

মন্ত্রী জানান, ওএসএস শিশুপল্লীর যেকোনো প্রয়োজনে তিনি সাড়া দেবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওএসএস শিশুপল্লীর জাতীয় পরিচালক গোলাম আহমদ ইসহাক।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সমাজকল্যাণ অধিদপ্তরের মহাপরিচালক সাইদুর রহমান, ওএসএস শিশুপল্লীর প্রজেক্ট ডিরেক্টর সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা মুগ্ধ করে ওএসএস শিশুপল্লীর শিশুরা। এর আগে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী।

ঢাকার শ্যমলী, মিরপুর , সিলেট, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম ও অন্য পাঁচটি এলাকায় যুবপল্লীর কাযক্রম পরিচালিত হচ্ছে। ওএসএস শিশুপল্লীতে এক হাজার ৯৯ জন শিশু লালিত পালিত হচ্ছে। বাংলাদেশে সংস্থাটি পরিচালিত হয়ে আসছে ১৯৭২ সাল থেকে।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।