ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

আনন শিশুসাহিত্যের ১০তম আসর অনুষ্ঠিত

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৪
আনন শিশুসাহিত্যের ১০তম আসর অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে আনন ফাউন্ডেশন আয়োজিত আনন শিশুসাহিত্য আসরের ১০ম আসর ও ইফতার মাহফিল। ফাউন্ডেশনের সভাপতি স ম শামসুল আলমের সভাপতিত্বে এ আসর অনুষ্ঠিত হয়।

দেড় শতাধিক কবি-সাহিত্যিক ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বর্ণাঢ্য এ শিশুসাহিত্য আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা ভাষার অন্যতম প্রধান কবি আল মাহমুদ।

মৃত্তিকার কবি আল মুজাহিদী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকার কারণে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন নি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ছড়াকার মাহমুদউল্লাহ ও শিশুসাহিত্যিক ফারুক নওয়াজ। স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের মহাসচিব নজরুল ইসলাম নঈম। কবি আল মাহমুদকে নিয়ে কথা বলেন কবি ইমরান মাহফুজ।

স্বরচিত লেখা পাঠে অংশ নেন সৈয়দ নাজাত হোসেন, মুহাম্মদ মোস্তফা কামাল, সোহেল মল্লিক, হাসনাত আমজাদ, মাহমুদউল্লাহ, মোহাম্মাদ রবিউল, বিলু কবীর, মাহবুব লাভলু, শাহানারা রশীদ ঝরনা, ফারুক নওয়াজ, মুস্তাফা মহিউদ্দীন, গোলাম নবী পান্না, আহমাদ স্বাধীন, মনিরুজ্জামান পলাশ, কামাল হোসাইন, সাফায়েত ঢালী, জাহিদ হোসেন, আহমেদ জসিম, বোরহান মাসুদ, আতিক রহমান, শাফিকুর রাহী, নাসের মাহমুদ, জালাল খান ইউসুফী, লোকমান আহম্মদ আপন, সাজ্জাক হোসেন শিহাব, সৈয়দ আমির আলী, মালেক মাহমুদ, চন্দনকৃষ্ণ পাল প্রমুখ এবং ছোট্ট বন্ধুদের মধ্যে স্বরচিত লেখা পাঠ করে আশা আলমগীর, সজীব মিয়া, অমিত, শারমিন আক্তার ইমা ও ফারজানা আক্তার ফাতেমা।

আবৃত্তিতে অংশ নেন আবিদ করিম মুন্না, শান্ত ইসলাম ও সব্যসাচী পাহাড়ী এবং ছোটদের মধ্য থেকে বৃন্দ আবৃত্তি ছাড়াও কবি আল মাহমুদের নোলক কবিতাটি আবৃত্তি করে শোনায় আশা আলমগীর ও পূজা সরকার।            

প্রধান অতিথির বক্তব্যে কবি আল মাহমুদ আনন ফাউন্ডেশনের সাফল্য কামনা করে বলেন, এ সংগঠন থেকে ভবিষ্যতে অনেক শিশু-কিশোর গড়ে উঠবে উন্নত মানুষ হয়ে।

তিনি বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণের অভিজ্ঞতা বর্ণনা করে জ্ঞান অর্জনের জন্য শিশুদেরকে উৎসাহিত করেন।

সভাপতির বক্তব্যের পর দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।