ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

বিশ্ব বোন দিবস

বোনকে বলে দাও ভালোবাসি বন্ধু

মীম নোশিন নাওয়াল খান, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৪
বোনকে বলে দাও ভালোবাসি বন্ধু

আজ একটা বিশেষ দিন, শুধু তোমার বোনের জন্য। বন্ধুত্ব দিবসের কথা বলছি না কিন্তু।

বন্ধুত্ব দিবসের আড়ালে আজকের আরো একটা বিশেষ দিন লুকিয়ে রয়েছে। আমরা বন্ধুদের শুভেচ্ছা জানাতে গিয়ে এই দিবসটা কেউ মনেই করছি না। আজ কিন্তু বোন দিবস।

প্রতিবছর আগস্ট মাসের প্রথম রবিবারে বোন দিবস পালন করা হয়। বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্নভাবে এটি পালিত হয়। বাংলাদেশে অবশ্য এই দিবসের প্রচলন নেই।

বোন তো সবার কাছেই খুব প্রিয়। সেই প্রিয় মানুষটার প্রতি ভালোবাসা জানিয়ে একটা দিন উৎসর্গ করার জন্যই উদযাপন করা হয় বোন দিবস। এ দিনটায় বোনকে উপহার দিয়ে, শুভেচ্ছা জানিয়ে বোনের প্রতি ভালোবাসা প্রকাশ করা হয়।

অনেক সময় লেখাপড়াসহ নানা কারণে ভাই-বোনদের দূরে দূরে থাকতে হয়। কারো বোন হয়তো অন্য শহরে বা অন্য দেশে বাস করে। বোনের সঙ্গে দেখা হয় না অনেকদিন। সেই মানুষগুলোর জন্য বোনের প্রতি ভালোবাসা জানানোর আদর্শ একটা দিন বোন দিবস। যাদের বোন কাছেই থাকে, তাদের জন্যও কিন্তু প্রিয় বোনকে শুভেচ্ছা জানানোর চমৎকার উপলক্ষ এই দিবসটি।

আগেই বলেছি বাংলাদেশে বোন দিবসের প্রচলন নেই। তাই তুমি তোমার আপুকে বা ছোট বোনটাকে শুভেচ্ছা জানালে তারা একটু অবাক হতেই পারে। তাতে তুমি দমে যেও না যেন। আজ থেকেই না হয় বাংলাদেশে প্রচলন বিশ্বের অন্যতম মিষ্টি একটা দিবসের, যার নাম বোন দিবস।

পৃথিবীর সব বোনকে বোন দিবসের শুভেচ্ছা ও ভালোবাসা।  

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa