ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

শোক দিবস

খুলনা শিশু একাডেমির প্রতিযোগিতা ১৮ আগস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪
খুলনা শিশু একাডেমির প্রতিযোগিতা ১৮ আগস্ট

খুলনা: স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৯ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি, খুলনা ১৮ আগস্ট চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রতিযোগিতায় তিনটি বিভাগ যথাক্রমে ক বিভাগ-২য় শ্রেণি, খ বিভাগ-৩য় থেকে ৫ম শ্রেণি  এবং গ বিভাগ- ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত।

চিত্রাংকন প্রতিযোগিতার সময় সকাল ১০টা এবং কবিতা আবৃত্তির সময় বেলা ১১টা।

চিত্রাংকন প্রতিযোগিতার বিষয়  ‘মুক্তিযুদ্ধ’ অংকনে জল রং অথবা প্যাস্টেল রং ব্যবহার করা যাবে। অংকনে কাগজ বাংলাদেশ শিশু একাডেমি সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি শিশুদের সাথে আনতে হবে।  

কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ক-বিভাগের জন্য নির্ধারিত কবিতার নাম মুহাম্মদ সামাদ রচিত ‘মুজিব’; খ বিভাগের জন্য আহমাদ মাযহাব রচিত ‘ধন্য তুমি যে’ এবং গ বিভাগের জন্য শিবুকান্তি দাশ রচিত ‘বত্রিশ নম্বরের বাড়ি’।

সকাল নয়টা থেকে বঙ্গবন্ধুর ওপর নির্মিত ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

সকল কর্মসূচি শিশু একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।   এ সংক্রান্ত যে কোন তথ্যের জন্য বাংলাদেশ শিশু একাডেমির খুলনা কার্যালয়ে যোগাযোগ করা যাবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa