ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

২৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে ই-কমার্স মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪
২৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে ই-কমার্স মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশের পঞ্চম ই-কমার্স মেলা-২০১৪ আগামী ২৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে। শাহবাগের সুফিয়া কামাল পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে তিন দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে।



মেলাটির আয়োজন করেছে কম্পিউটার বিষয়ক মাসিক পত্রিকা কম্পিউটার জগৎ। আর ওয়েব পার্টনার হিসেবে রয়েছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ই-কমার্স মেলার আয়োজক কম্পিউটার জগৎ।

সংবাদ সম্মেলনে কম্পিউটার জগৎ-এর সহকারী সম্পাদক মোহাম্মদ আবদুল হক বলেন, একটি পত্রিকার সংবাদে দেখলাম বাংলাদেশে অনলাইনে এবার ৪০০ কোটি টাকার লেনদেন হয়েছে। যার ৬৫ শতাংশ ফেসবুকে সম্পন্ন হয়েছে। এবার ঈদেও ১১ কোটি টাকার লেনদেন করেছে ই-কমার্স সাইটগুলো। দেশের ই-কমার্সের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। তাই এই সেক্টরকে এগিয়ে নিতে ও সাধারণ মানুষকে ই-কমার্স সম্পর্কে উৎসাহী করতে এই মেলার আয়োজন করা হয়েছে।
 
এ সময় ই-কমার্স মেলার আহবায়ক আবদুল ওয়াহেদ তমাল বলেন, অনেক তরুণ-তরুণী ৯টা- ৫টা চাকরি না করে নিজেদের ই-কমার্স কোম্পানি প্রতিষ্ঠা করছে এবং সফল হচ্ছে। দেশে ছোট-বড় মিলে কয়েশ’ ই-কমার্স সাইট এবং প্রায় দুই হাজার ফেসবুকভিত্তিক পেজ রয়েছে। দেশে ই-কমার্সের ব্যাপকতা দেখেই আমাদের এই উদ্যোগ।
 
মেলায় ই-কমার্স বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়েছে। দর্শনার্থীরা বিনামূল্যে মেলায় প্রবেশ ও সেমিনারে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন।
 
মেলার মূল পার্টনার হিসেবে থাকছে ডেইলি স্টার ও টিম ইঞ্জিন। এছাড়াও টিভি পার্টনার একাত্তর টিভি, রেডিও পার্টনার ঢাকা এফএম, গেমিং পার্টনার গিগাবাইট, ইন্টারনেট পার্টনার ঢাকা কম।
 
মেলাটির স্টল বুকিং চলবে আগামী ৩০ আগস্ট পর্যন্ত।
 
বাংলাদেশ সময় : ১২২৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa