ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

নানা ঢঙের বুকমার্ক

মীম নোশিন নাওয়াল খান, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৪
নানা ঢঙের বুকমার্ক

বই আমাদের খুব ভালো বন্ধু। বই পড়তে নিশ্চয়ই খুব পছন্দ করো তুমি? যদি তুমি বইয়ের পোকা হয়ে থাকো, তাহলে তো তোমার বুকমার্ক প্রয়োজন হবেই।

আর সেই বুকমার্কটা যদি তুমি নিজেই বানিয়ে ফেলো, তাহলে কেমন হয়?

তোমাদের জন্য কিছু চমৎকার বুকমার্ক তৈরির ধারণা দিচ্ছি আজ।


এই ছবিতে যে বুকমার্কটি দেখছ, এটা কিন্তু আইসক্রিমের কাঠি দিয়ে তৈরি। কাগজে পছন্দমতো ডিজাইন করে সেটা রং করে কেটে নাও। এরপর একয়াট আইসক্রিম কাঠির সঙ্গে আঠা দিয়ে লাগিয়ে দিলেই তৈরি হয়ে যাবে সুন্দর একটি বুকমার্ক।


এই অসাধারণ বুকমার্কটাও তুমি বানাতে পারো। প্রথমে শক্ত কাগজে ছবির মতো করে শেয়ালের নকশাটা এঁকে নাও। এরপর সেটা রং করে কেটে একটা রঙিন ফিতার সঙ্গে আটকে দাও। এবার ফিতাটা ঝুলিয়ে দাও বইয়ের মধ্যে।


 আর্ট পেপারে এভাবে ডিজাইন করে বরফমানব বুকমার্কও তৈরি করতে পারো চাইলে। তোমার বরফমানবের মাথার হ্যাটের উপরে একটা ফিতে আটকে দিতে ভুলো না যেন!

হ্যাঁ, চাইলে এমন বুকমার্কও বানাতে পারো তুমি। একটা আইসক্রিমের কাঠির মাথা দু’পাশ থেকে কেটে কাঠিটাকে পেন্সিলের আকৃতি দাও। এবার সেটাকে রং করে নাও। তারপর তোমার বইয়ের নাম, বিষয়ের নাম বা নিজের নামটাও লিখে দিতে পারো তোমার বুকমার্কের উপরে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa