ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

নিউ ইয়ারের উপহার

মীম নোশিন নাওয়াল খান, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
নিউ ইয়ারের উপহার

নতুন বছর দোরগোড়ায়। ২০১৫ সালকে স্বাগতম জানানোর সঙ্গে সঙ্গে বাবা-মা, বন্ধুদের ইংরেজি নববর্ষের শুভেচ্ছাও তো জানাতে হবে।

শুভেচ্ছার সঙ্গে যদি একটা ছোট উপহার দেওয়া যায়, তাহলে তো কথাই নেই। কিন্তু কী উপহার দেবে ইংরেজি নববর্ষে?

এ সমস্যার সমাধান করতেই আজ তোমাদের জন্য রইলো ইংরেজি নববর্ষের দারুণ কিছু উপহারের ধারণা।


কার্ড

কার্ড যেকোনো বিশেষ দিনেই উপহার হিসেবে মানানসই। ইংরেজি নববর্ষেও তাই বাবা-মা বা বন্ধুরকে দিতে পারো নিউ ইয়ার কার্ড। ইংরেজি নববর্ষের শুভেচ্ছাসহ বিভিন্ন ধরনের কার্ড পাওয়া যায় বাজারে। আবার তুমি নিজেও পছন্দমতো কার্ড তৈরি করে নিতে পারো।


কলম

একটা সুন্দর কলম বেশ ভালো উপহার হতে পারে। বিশেষত যাদের লেখালেখি করার প্রয়োজন বেশি হয়, তাদের জন্য কলম চমৎকার একটা উপহার।


নোটবুক ও ডায়রি

বাজারে পাওয়া যায় বিভিন্ন ধরনের বিভিন্ন ডিজাইনের নোটবুক। সেরকম একটা নোটবুক অথবা ২০১৫ সালের একটা ডায়রি যে কাউকে দিতে পারো নতুন বছরের উপহার হিসেবে। যাদের ডায়রি লেখার অভ্যেস রয়েছে তাদের জন্য এই উপহারটা সবচেয়ে ভালো।


চাবির রিং

চাবির রিং-এরও আছে রকমফের। অনেক ধরনের চাবির রিং কিনতে পাওয়া যায়। কোনোটার সঙ্গে পুতুল ঝুলছে, তো কোনোটার সঙ্গে ঝুলছে প্লাস্টিক বা মেটালের ফুল-পাতা। নানারকম শুভেচ্ছা বার্তা লেখা চাবির রিংও কিনতে পাওয়া যায়। উপহার দেওয়ার জন্য এগুলো থেকে বেছে নিতে পারো পছন্দের চাবির রিংটি।


মগ

যেকোনো উৎসব বা বিশেষ দিনে যে কাউকে দেওয়ার জন্য জনপ্রিয় উপহার মগ। মন মতো ডিজাইনের একটা মগও কাউকে নতুন বছরের উপহার হিসেবে দিতে পারো।


কলমদানি

কলমদানিও সুন্দর উপহার। বাঁশ, কাঠ, প্লাস্টিক ইত্যাদি দিয়ে তৈরি বিভিন্ন ডিজাইনের কলমদানি কিনতে পাওয়া যায়। নতুন বছরে এগুলোও হতে পারে খুব ভালো উপহার।


ফটোফ্রেম

চমৎকার উপহার ফটোফ্রেম। প্লাস্টিক, মেটাল, বাঁশ, কাঠসহ বিভিন্ন উপাদানে তৈরি বিভিন্ন রকম ফটোফ্রেম কিনতে পাওয়া যায়। এগুলো থেকে বেছে নিতে পারো পছন্দের ফটোফ্রেমটি। চাইলে যাকে দিচ্ছ তার একার বা তার পরিবারের কিংবা তার সঙ্গে তোমার একটা ছবি ফটোফ্রেমের ভেতরে দিতে পারো।


শো-পিস

ছোটখাটো সুন্দর শো-পিস কিনতে পাওয়া যায় গিফট শপগুলোতে। তেমন একটা হালকা শো-পিস হতে পারে চমৎকার উপহার। তবে বড় বা ভারী শো-পিস কাউকে না দেওয়াই ভালো।

এছাড়াও ইংরেজি নববর্ষে কাউকে শুভেচ্ছা জানাতে চুলের ক্লিপ, ব্যান্ড, ছোটখাটো গয়না, ছোট পাত্রে গাছ (ক্যাক্টাস বা মানিপ্ল্যান্ট) ইত্যাদি উপহার হিসেবে দিতে পারো। তবে নিজে হাতে তৈরি কোনো কিছু দিলে তা হবে সবচেয়ে ভালো উপহার। যাই দাও না কেন, কাকে দিচ্ছ- তা মাথায় রেখে উপহার নির্বাচন করতে হবে।

আরেকটা কথা। কাউকে খুব দামি উপহার দেবে না, সেটা ভালো দেখায় না এবং সেটা ভদ্রতা নয়।

নতুন বছর আসতে আর মাত্র দু’দিন বাকি। খুব একটা সময় নেই। এখনি ভেবে ফেলো নববর্ষে কাকে কী উপহার দেবে। তারপর আর কী? সেটা কিনে ফেলো অথবা এখনি বসে যাও উপহারটা তৈরি করতে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa