ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

শিশুদের সাংস্কৃতিক বিদ্যালয় বাতিঘরে ভর্তি চলছে

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
শিশুদের সাংস্কৃতিক বিদ্যালয় বাতিঘরে ভর্তি চলছে

ঢাকা: বাতিঘর শিশুদের সাংস্কৃতিক বিদ্যালয়ে নতুন ‍শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হতে যাচ্ছে আগামী ১০ এপ্রিল থেকে।



তিন থেকে চৌদ্দ বছর বয়সী শিশুরা এ বিদ্যালয়ে সঙ্গীত, নৃত্য, চারু ও কারুকলা, আবৃত্তি ও অভিনয়, যুক্তিকথা, বিশ্ব পরিচয়সহ আরও অনেক কিছু শিখতে পারছে। সিলেবাস অনুযায়ী প্রতি মাসে মৃৎশিল্প, প্রকৃতিপাঠ বা ইতিহাস এবং ঐতিহ্য পরিচিতি বিষয়ের একটি ক্লাস হয় ঢাকা মহানগরের নান্দনিক ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে।

বাতিঘর রাজধানীর লালমাটিয়ার ই ব্লকের ৫/৭ নম্বর বাড়িতে অবস্থিত একটি সম্পূর্ণ সাংস্কৃতিক বিদ্যালয়। বৈরি সময় আর পরিবেশের ভেতরে থেকেও শিশুদের মন-বুদ্ধি-স্বভাব যেন বিকশিত হতে পারে, তাদের ভেতরে ন্যায়নীতির শুভবোধ, রুচিবোধ আর সৌন্দর্যবোধ কিছুটা হলেও যেন জন্মে, তারই প্রয়াস চালানো বাতিঘরের লক্ষ্য। শিশুদের একেকটি চারুবিদ্যায় দক্ষ করে তোলাই নয় শুধু, বরং শিল্পে-কথায়-ভ্রমণে তারা যেন নিজেদের প্রকাশ করার আনন্দ পায় সেটাই বাতিঘরের চাওয়া। তাই শিশুদের কেবল একটি বা দু’টি বিষয় শেখানো নয়, বরং শুরুতেই অনেকগুলো বিষয়ের সঙ্গে পরিচয় করানো হয় এখানে, যাতে করে শিশু নিজেই ঠিক করে নিতে পারে তার গতি-পথ।

নতুন শিক্ষাবর্ষে প্রতি গ্রুপে সর্বোচ্চ ২০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। লালমাটিয়ার ই ব্লকের ৫/৭ নম্বর বাড়িতে অবস্থিত বাতিঘরে ক্লাস হবে প্রতি শুক্র ও শনিবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত। সেখান থেকেই আবেদনপত্র সংগ্রহ, জমাদান ও ভর্তি চলবে প্রতি শুক্র ও শনিবার বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

আগ্রহী শিক্ষার্থী-অভিভাবকরা ০১৭৬৭৮৪৫৮৭৩ ও ০১৬২৪৮০৪০৪৮ মোবাইল নম্বরে ফোন করে বিস্তারিত জানতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa