ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

আগামী দিনের ব্রুস লি! (ভিডিও)

সানজিদা সামরিন, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৫
আগামী দিনের ব্রুস লি! (ভিডিও)

শিশুরা স্বভাবতই অনুকরণ প্রিয়। তারা যা দেখে তাই করতে চেষ্টা করে।

কিন্তু তাই বলে মার্শাল আর্ট! তাও আবার চার বছর বয়সে? চোখ কপালে উঠলেও এটাই যে সত্যি। সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে চমকপ্রদ একটি ভিডিও। ভিডিওটি দেখে সবার মতো আশ্চর্য হবেন আপনিও।


চীনের মার্শাল আর্ট তারকা ব্রুস লি’র নাম সবারই জানা। বাড়ির বসার ঘরে টেলিভিশন সেটের সামনে তারই সব নানচাক কলাকৌশল দেখে দেখে নির্ভুলভাবে অনুশীলন করে বেড়ে উঠছে ক্ষুদে ব্রুস লি। যার বয়স মাত্র চার বছর।

ভিডিওটিতে দেখা যাবে চায়নিজ বংশদ্ভূত ক্ষুদে এই মার্শাল আর্টিস্ট অত্যন্ত দক্ষতার সঙ্গে টেলিভিশন তারকার প্রতিটি অঙ্গভঙ্গি অনুকরণ করছে। শুধু অঙ্গভঙ্গিই কেন, সুনিপুণ অস্ত্র ব্যবহারেও পিছিয়ে নেই সে।


১৯৭২ সালে মুক্তি পায় ‘গেম অব ডেথ’ ছবিতে ব্রুস লি।

ইউটিউবে এই ভিডিওটি দেখে অনেকেই বনে গেছে নাম না জানা এই ক্ষুদে মার্শাল আর্টিস্টের ভক্ত।

কমেন্টও পড়েছে ব্যাপক সংখ্যায়। অনেকেই বলেছেন ‘ব্রুস লি বুঝি আবারও দেহধারণ করলেন। ’ আবার কেউ কেউ বলেছেন, হয়তো এই শিশুটিই হবে চীনের আগামী দিনের শ্রেষ্ঠ মার্শাল আর্টিস্ট।


অঙ্গভঙ্গি, নানচাকের ব্যবহার ছাড়াও ছোট্ট মিষ্টি ছেলেটির বেশভূষাও নজর কেড়েছে সবার।

নানচাক হলো এক ধরনের মরণাস্ত্র যা দুটো কাঠের টুকরোর সঙ্গে জুড়ে  দেওয়া একটি শেকল। ব্রুস লি’র সিনেমার মাধ্যমে ১৯৭০ সালে এর পরিচিতি ঘটে।

বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।