ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

তোমাদের জন্য নতুন ৪ বই

মীম নোশিন নাওয়াল খান, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
তোমাদের জন্য নতুন ৪ বই

শুরু হয়েছে একুশে বইমেলা। প্রথম সপ্তাহেই মেলায় এসেছে ছোটদের জন্য অনেক বই।

কোন বইটা কিনবে তুমি? কাজটা সহজ করে দিতে তোমাদের জন্য দিচ্ছি কয়েকটি নতুন বইয়ের খোঁজ।

ভূতের সাথে এক রাত
ভূতের গল্প পড়তে যারা পছন্দ করো তারা এই বইটা নিঃসন্দেহে খুব পছন্দ করবে। বইটি লিখেছেন মোয়াজ্জেম হোসেন আলমগীর। “ভূত বিশেষজ্ঞ”, “চাঁদের ভূত”, “কালো ভূতের সাদা দাঁড়ি”- এরকম মজার মজার শিরোনামের ১৯টি গল্প সংকলিত হয়েছে এই বইয়ে। বইটির প্রচ্ছদ করেছেন সাইফুল ইসলাম, প্রকাশ করেছে ঝিঙেফুল। বইয়ের মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা।

যখন আমি মোটকু ছিলাম
জনপ্রিয় লেখক আনিসুল হকের বই এটি। বইটিতে আটটি মজার মজার গল্প রয়েছে। “যখন আমি মোটকু ছিলাম” বইটা একবার পড়তে বসলে শেষ না করে আর উঠতে পারবে না। বইয়ের সুন্দর রঙিন প্রচ্ছদটি করেছেন ধ্রুব এষ। বইটি প্রকাশ করেছে অনন্যা, মূল্য ১২০ টাকা।

মূল্যবোধের কবিতা
‘সকালে উঠিয়া আমি মনে মনে বলি/ সারাদিন আমি যেন ভালো হয়ে চলি। ’ মদনমোহন তর্কালঙ্কারের এই কবিতার মতো অনেক সুন্দর সুন্দর মূল্যবোধের কবিতা আমরা পড়েছি। সেই কবিতাগুলোকে একসঙ্গে করে এই বইটি সংকলন করেছেন মোস্তফা তোফায়েল। পরিচিত-অপরিচিত অনেক কবিদের নৈতিকতা ও মূল্যবোধ নিয়ে লেখা অনেকগুলো কবিতা সংকলিত হয়েছে এই বইয়ে। শিক্ষামূলক এ বইটি প্রকাশ করেছে ঝিঙেফুল। মূল্য রাখা হয়েছে ১০০ টাকা।

মজার মজার গল্প পড়ি জীবন গড়ি ২
বইটির লেখকও মোয়াজ্জেম হোসেন আলমগীর। বইটিতে অনেকগুলো সুন্দর সুন্দর শিক্ষামূলক গল্প রয়েছে। গল্পের শেষে রয়েছে মূলকথাও। এই বইটির আছে একটি ইংরেজি সংস্করণও। বইয়ের প্রতিটা গল্পের সঙ্গে রয়েছে সুখেন দাসের আঁকা চমৎকার রঙিন ছবি। বইটি প্রকাশ করেছে ঝিঙেফুল। মূল্য রাখা হয়েছে ২০০ টাকা।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।