ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

মেলায় আশিক মুস্তাফার ছানাপোনার সেলফি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
মেলায় আশিক মুস্তাফার ছানাপোনার সেলফি

বইমেলা থেকে: অনেক ঝক্কি-ঝামেলা শেষে বুবুন সবাইকে গাদাগাদি করে ফ্রেমে আনলো। অমন সময় হাম্বা-আ-আ... করে মোবাইলের ক্যামেরায় গুঁতো মারলো লালচে হাম্বা ছানাটা।

মেজাজ খারাপ হলেও কিছু বললো না সে, গরু তো!

কেউ কিছু বলার আগেই হাম্বা মিয়া সবার পেছনে এসে দাঁড়ায়। বুবুন শেষবারের মতো ক্যামেরা তাক করে ছানাপোনাদের দিকে। ডাবল ক্লিকে তিনবার ছয়টা সেলফি তোলে। তারপর সেই সেলফি দেখতে গিয়ে তো তার চক্ষু চড়কগাছ!

সেলফিতে যাদের ছবি তোলা হয়েছে তারা তো আছেই সেই সঙ্গে যাদের ছবি তোলা হয়নি তারাও আছে। ঘটনা কি, ঘুঁটঘুঁটে অমাবস্যার মতো ছোট্ট একটা ভূতের ছানা, হলদে বাঘের ছানা। ডানাওয়ালা বাচ্চা পরী। এরা কোত্থেকে এলো, এই নিয়ে ভাবনায় পড়ে বুবুন।

চাইলে এই ভাবনায় যোগ দিতে পারো তোমরাও। বলি, তার আগে ছানাপোনাদের নিয়ে একটা সেলফির আয়োজন করে ফেলো। তবেই জমবে খেলা!

শুধু ছানোপানাই নয়, কথায় কথায় কামড়ানো ছোট্ট এক মেয়ের দেখাও পাবে এই বইতে। দেখা মিলবে ক্রিকেট খেলায় রকেট শট মেরে বল গায়েব করে দেওয়া ট্যারা মাসুদেরও। আর কার কার দেখা পাবে? সে না হয় নাই বললাম। বইয়ের মোড়ক উল্টিয়ে নিজেই খুঁজে নাও!

বইটার সাইজও অন্য আট দশটা বইয়ের মতো নয়; ছোটদের কথা মাথায় রেখেই প্রচলিত বইয়ের সাইজের চেয়ে অন্যরকম এবং অসাধারণ সাইজে বইটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ।

বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী রজত। আর দেরি কেন বন্ধুরা, বইটি সংগ্রহ করে নিজেই ডুব দাও প্রিয় লেখক আশিক মুস্তাফার রঙিন গল্পের রাজ্যে!



বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।