ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

চকলেটের বয়স ৫২ বছর!

দেবোত্তম কুমার দেবনাথ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১
চকলেটের বয়স ৫২ বছর!

ঢাকা: তোমরা কি চিন্তা করতে পার একটি চকলেট কত দিন পর্যন্ত জমিয়ে রাখা যায়? ভাবতে পার দুই বছর, তিন বছর বা সর্বোচ্চ পাঁচ-ছয় বছর। কিন্তু এবার একটি চকলেট স্পর্শহীনভাবে সংরক্ষণ করা হয়েছে ৫২ বছর!

এটিই বিশ্বের সবচেয়ে বেশি দিনের স্পর্শহীন চকলেট।

আর এই চকলেটটির গর্বিত মালিক হলেন ৮৮ বছর বয়স্ক মেভিস টুরনার। চকলেকটি তাকে তার ১১ বছরের ছেলে ১৯৫৯ সালে তাকে গিফট দেয়। কিন্তু সেসময় তিনি এটি খোলেননি। টুরনারের সেই ছেলে ডেভিডের বয়স এখন ৬৩ বছর।

এটি গোলাপি রঙের কাগজ দিয়ে মোড়া একটি ‘ইস্টার ডিম’ চকলেট (খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার উৎসব উপলক্ষ্যে চকলেটের তৈরি ডিম) যার দাম অন্যান্য সাধারণ চকলেটের চেয়ে অনেক বেশি হয়।

টুরনারের বাড়ি ইংল্যান্ডের পশ্চিম ইয়ার্ক শয়ার শহরে। তিনি বলেন, “এটি আমার কাছে বিশেষ কিছু। কারণ ডেভিড অনেক দিন ধরে টাকা জমিয়ে এটি আমার জন্য কিনেছিল। ”

ডেভিড বলেন, “আমি এটি যখন মাকে দেই তখন তিনি বলেন এটি দেখতে খুবই সুন্দর, আমি এটি না খেয়ে জমিয়ে রাখব। সেই থেকে দেখতে দেখতে চলে গেল ৫২টি বছর। ”

বন্ধুরা, তোমরাও জমিয়ে রাখতে পার তোমাদের চকলেট। আর চমকে দিতে পার সবাইকে।

বালাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।