ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

আনন ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ৩, ২০১৫
আনন ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাকা: উদযাপিত হলো শিশুতোষ সংগঠন আনন ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী।

শনিবার (৩০ মে) বিকেলে গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি স ম শামসুল আলমের সভাপতিত্বে একটি আনন্দঘন অনুষ্ঠানে উদযাপিত হয় সংগঠনটির তৃতীয়
প্রতিষ্ঠাবার্ষিকী।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গবেষক, প্রাবন্ধিক ও ফোকলোরবিদ শামসুজ্জামান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন কবি কাজী রোজী, শিশুসাহিত্যিক কাইজার চৌধুরী, শিশুসাহিত্যিক আলী ইমাম ও কথাসাহিত্যিক আনিসুল হক।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ছড়াকার মোহাম্মদ মোস্তফা ও শিশুসাহিত্যিক মাহমুদউল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের মহাসচিব নজরুল ইসলাম নঈম, শিশু প্রতিনিধির বক্তব্য রাখে শারমিন আক্তার ইমা। উপস্থাপনা করেন শামাদান উফা।

এর আগে আনন্দ শোভাযাত্রা করে আনন ফাউন্ডেশনের শিশু-কিশোর ও সদস্যরা।

অনুষ্ঠানে শিশুসাহিত্যিক আখতার হুসেন ও সেলিনা হোসেনকে আনন শিশুসাহিত্য পুরস্কার ২০১৫ দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেকের হাতে এককালীন নগদ এক লাখ টাকা, উত্তরীয়, ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হয়। । শিশুসাহিত্যিক আখতার হুসেন পুরস্কার প্রাপ্তির অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, এ পুরস্কার আমার জীবনে অন্যতম একটি পাওয়া। শিশুসাহিত্যিক সেলিনা হোসেন বলেন, এই পুরস্কার আমার শিশুসাহিত্য রচনার ক্ষেত্রে আরও দায়বদ্ধ করল।

ছড়াকার সুকুমার বড়ুয়া ও কবি ফজল-এ-খোদাসহ বিপুল সংখ্যক কবি-সাহিত্যিকের উপস্থিতিতে ফাউন্ডেশনের শিশুদের মাঝে চাঞ্চল্য প্রকাশ পায়। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ছড়াকার দীপংকর চক্রবর্তী, শিশুসাহিত্যিক খালেক বিন জয়েনউদদীন, ছড়াকার নাসের মাহমুদ, ছড়াকার আসলাম সানী, শিশুসাহিত্যিক সুজন বড়ুয়া, ছড়াকার জাহাঙ্গীর আলম জাহান, কবি ও শিশুসাহিত্যিক রাশেদ রউফ ও ছড়াকার রোমেন রায়হান।

আনন ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘আনন’ নামে একটি বৃহদাকার সংকলন প্রকাশিত হয়। আলোচনা অনুষ্ঠান শেষে আনন ফাউন্ডেশনের শিশু-কিশোরদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ০৩, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।