ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

বাবাকে বলো, ‘খুব ভালোবাসি তোমায়’

মীম নোশিন নাওয়াল খান, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ২১, ২০১৫
বাবাকে বলো, ‘খুব ভালোবাসি তোমায়’

পৃথিবীতে সবচেয়ে আপনজনদের মধ্যে একজন হলেন বাবা। সন্তানের যা কিছু আবদার, চাওয়া-পাওয়া, ইচ্ছা-অনিচ্ছা সবটাই বাবার কাছে।

কাজ শেষে বাড়ি ফিরে বাবা যখন তার সন্তানকে কোলে তুলে আদর  করেন, সে দৃশ্যের সঙ্গে পৃথিবীর কোনোকিছুরই তুলনা চলে না!

নিজের ‍আদরের রাজপুত্র আর রাজকন্যার জন্য কী না করেন বাবা! যা কিছু করা সম্ভব তা তো করেনই, সন্তানের হাসিমাখা মুখ দেখার জন্য যা অসম্ভব, তাও করতে চেষ্টা করেন বিনা দ্বিধায়।  

যে বাবা আমাদের এতো ভালোবাসেন, তাকেও তো আমরা কম ভালোবাসি না! প্রত্যেকেই নিজের বাবাকে খুব ভালোবাসে। কিন্তু মুশকিল হলো, এই কথাটি বাবাকে কখনও বলা হয় না। সেজন্যই বাবাকে ভালোবাসার কথা জানাতে ও নিজের অনুভূতির কথা বলতে প্রচলন হয় একটি বিশেষ দিনের। তা হলো, বাবা দিবস।

মূলত, যারা বাবাকে ছেড়ে অনেক দূরে কোথাও থাকে, তাদের জন্য বাবা দিবসের উৎপত্তি। কিন্তু বাবার প্রতি ভালোবাসা প্রকাশের জন্য এ দিনটি সবার কাছেই সমান জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে বিশ্বব্যাপী আনন্দের সঙ্গে পালিত হয় বাবা দিবস।

বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন দিনে বাবা দিবস পালিত হয়। তবে বেশিরভাগ দেশই জুন মাসের তৃতীয় রোববার বাবা দিবস পালন করে। আমাদের দেশেও তাই।
 
সে হিসেবে এ বছর বাবা দিবস পড়েছে ২১ জুন। বাবাকে হয়তো কখনও আলাদা করে বলা হয়নি, কত ভালোবাসো তাকে। আজ না হয় বাবা কাজ থেকে ফেরার পর জড়িয়ে ধরে একটা চুমু দিয়ে বলে দাও, ‘খুব ভালোবাসি তোমায় বাবা’!

পারলে সঙ্গে একটি হাতে তৈরি কার্ডও উপহার দাও। তাতে লিখে দাও বাবার প্রতি তোমার ভালোবাসার বার্তা।

বাবাকে ভালোবাসার কথা হয়তো আলাদা করে বলার প্রয়োজন পড়ে না, কিন্তু যদি তুমি সেটা বলো, তাহলে বাবার দিনটিই যে খুব সুন্দর হয়ে উঠবে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই!

তাই দেরি না করে বাবাকে এখনই বাবা দিবসের শুভেচ্ছা জানিয়ে  আরও অনেক বেশি সুন্দর করে দাও বাবার দিনটিকে!

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুন ২১, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।