ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

দোপাট্টা’র শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা শনিবার

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
দোপাট্টা’র শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা শনিবার

ঢাকা: ফ্যাশন হাউজ দোপাট্টার আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। অংশগ্রহণকারীদের বয়স হতে হবে ১২ বছরের মধ্যে।



শনিবার (০৫ সেপ্টেম্বর) নিকেতন আবাসিক এলাকায় (বাসা-৯৫, রোড-১০/২, ব্লক-ডি, নিকেতন, গুলশান-১) এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

প্রতিষ্ঠানটির চিফ ডিজাইনার তানজিমা চৌধুরী জানান, প্রতিযোগিতায় অংশ নেওয়া সবাই পাবে আকর্ষণীয় উপহার। এছাড়া তিনজন বিজয়ীকে দেওয়া হবে মূল্যবান পুরস্কার। চিত্রাঙ্কনের সব উপকরণ সরবরাহ করবে দোপাট্টা।

তিনি আরও জানান, গতানুগতিক পড়ালেখার বাইরে শিশুদের উদ্ভাবনী মেধা বিকাশের সুযোগ করে দিতেই এ আয়োজন। ১২ বছর বয়সের মধ্যে যেকোনো শিশুই অংশ নিতে পারবে এ প্রতিযোগিতায়। তিনটি ক্যাটাগরিতে নির্বাচিত করা হবে বিজয়ী।

নির্ধারিত সময়ের মধ্যে যেকোনো সময় এলেই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য একঘণ্টা সুযোগ পাবে প্রতিযোগী।

জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে পুরস্কার দেওয়া সোমবার  (০৭ সেপ্টেম্বর) রাত ৮টায়। অনুষ্ঠানে অতিথি ও বিচারক হিসেবে উপস্থিত থাকবেন ফ্যাশন হাউজ বিবিয়ানার ডিজাইনার ও ব্যবস্থাপনা পরিচালক লিপি খন্দকার, মডেল ও অভিনেত্রী মীম, শামীমা তুষ্টি এবং এটিএন নিউজের সিনিয়ার রিপোর্টার ইশরাত জাহান ঊর্মি।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার পাশাপাশি চলবে মেয়েদের ঈদ-পোশাক প্রদর্শনী। তানজিমা চৌধুরীর ডিজাইন ও ব্যতিক্রমী উপস্থাপনায় থাকছে কুর্তি, গাউন, থ্রি-পিছসহ রকমারি পোশাক। আসছে ঈদ সামনে রেখে দোপাট্টা সবসময়ের মতো এবারও নিয়ে এসেছে স্টাইলিশ ও স্বতস্ত্র ডিজাইনের মেয়েদের পোশাক।

বাংলাদেশি পোশাকশিল্পের গৌরব সমুন্নিত রেখে এক্সক্লুসিভ উপকরণ দিয়ে তৈরি এসব পোশাকের মূল্য ১৫শ টাকা থেকে ৬০০০ টাকার মধ্যেই। নিম্নমানের বিদেশি পোশাকের বিপরীতে বাংলাদেশের নিজস্ব পোশাক সংস্কৃতির ধারাবাহিকতা ধরে রাখতে সবার সহযোগিতা অত্যন্ত প্রয়োজন বলে জানান তানজিমা চৌধুরী।

সবার সহযোগিতা পেলে দেশীয় সংস্কৃতি তুলে ধরতে ভবিষ্যতে আরও কাজ করার আশা প্রকাশ করেন প্রতিভাবান এ তরুণ ডিজাইনার।

অনুষ্ঠানটিতে সহযোগিতা করছে ব্লুমিং লোটাস ইন্টা. স্কুল। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।