ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

দোপাট্টা শিশুতোষ চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার প্রদান

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
দোপাট্টা শিশুতোষ চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার প্রদান

ঢাকা: জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো ‘দোপাট্টা জিনিয়াস কিড অ্যাওয়ার্ড’র পুরস্কার বিতরণী।

মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) রাজধানীর নিকেতন আবাসিক এলাকায় এ অনুষ্ঠানের আয়োজেন করা হয়।



অনূর্ধ্ব-১২ বছর বয়সী শিশু-কিশোরদের নিয়ে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি ক্যাট‍াগরিতে মোট চারজন সেরা প্রতিযোগীকে বিজয়ী নির্বাচিত করা হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবার হাতে তুলে দেওয়া হয় আকর্ষণীয় উপহার।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিবিয়ানা ফ্যাশন হাউজের ডিজাইনার ও ব্যবস্থাপনা পরিচালক লিপি খন্দকার, জনপ্রিয় মডেল ও টিভি অভিনেত্রি শামিমা তুষ্টি এবং এটিএন নিউজের সিনিয়ার রিপোর্টার ইশরাত জাহান ঊর্মি।

গতানুগতিক পড়ালেখার বাইরে শিশুদের উদ্ভাবনী মেধা বিকাশের সুযোগ করে দিতেই এ আয়োজন করা হয়েছে বলে জানান দোপাট্টার চিফ ডিজাইনার তানজিমা চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত সবাই শিশুদের চিত্রাঙ্কন প্রতিভার ভূয়সী প্রশংসা করেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা শিশুদের মানসিক স্বাস্থ্য ও দেশি পোশাক শিল্পের সম্ভাবনা এবং প্রতিবন্ধকতা নিয়ে কথা বলেন।

এছাড়া অনুষ্ঠানে ছিলো মেয়েদের ব্যতিক্রমী দেশীয় পোশাক প্রদর্শনী।

দোপাট্টার পোশাকের ডিজাইনের প্রশংসা করেন মডেল ও টিভি অভিনেত্রী শামিমা তুষ্টি, তিনি দেশপ্রেমকে গুরুত্ব দিয়ে দেশীও পোশাকের প্রতি আগ্রহী হবার জন্য গ্রাহকদের অনুরোধ করেন।

নিম্নমানের বিদেশি পোশাকের বিপরীতে, বাংলাদেশের নিজস্ব পোশাক সংস্কৃতির ধারাবাহিকতা ধরে রাখতে সবার সহযোগিতা অত্যন্ত প্রয়োজন বলে জানান তানজিমা চৌধুরী।

দোপাট্টার পথচলায় সবার অনুপ্রেরণা ও সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে আরও ভালো কাজ করার আশাবাদ প্রকাশ করেন প্রতিভাবান এই তরুণ ডিজাইনার।

শিশু-কিশোরদের নিয়ে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানটিতে সহযোগিতা করেছে ব্লুমিং লোটাস ইন্টারন্যাশনাল স্কুল। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিলো জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa