ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

রংপেন্সিল ছাড়াই আঁকো ছবি

সানজিদা সামরিন, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
রংপেন্সিল ছাড়াই আঁকো ছবি

ঢাকা: শুধু কাগজ, পেন্সিল আর রং দিয়েই যে ছবি আঁকতে হবে এমন কোনো কথা আছে নাকি! ভাবছো একি কথা বলছি? হুম সত্যিই তো। তোমার আশপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা উপকরণ আর উপাদান দিয়ে আঁকতে পারো মনের মতো ছবি।

সঙ্গে ব্যবহার করতে পারো ইলাস্ট্রেটর।

ক্রিস্টিনাকেই দেখো না, নিউজিল্যান্ডবাসী এ মেয়েটি ছবি আঁকতে ব্যবহার করছে ফুল, সালাদের উপকরণ এমনকি স্প্যাগেডিও। কম্পিউটার ইলাস্ট্রেটরে এসব উপকরণ দিয়ে ছবি এঁকে মাত্র ১৯ বছর বয়সেই কুড়িয়েছে ইন্সটাগ্রাম খ্যাতি। এখন ইন্সটাগ্রামে তার ফলোয়ার কতো জানো? কুড়ি লাখ!

সম্প্রতি তার ৫০টি সৃজনশীল ছবি সমেত তার একটি ওয়েব বইও প্রকাশ পেয়ছে। নাম ‘কালার মি ক্রিয়েটিভ’। তাহলে আজ থেকে তুমিও শুরু করো না, আশপাশে যা আছে তাই দিয়েই ইলাস্ট্রেশন করতে। কী করে করবে? ধারণা পেতে একবার ছবিগুলো দেখে নাও-


ছবিটা দেখে পরিচিত এক দৃশ্যের কথা মনে পড়ে গেলো তাই না! হুম, লিটল মারমেইড তো এমনি করেই কাঁটাচামচ দিয়ে চুল আঁচড়াতো। আর এখানে ছবির মেয়েটির চুলগুলো কী দিয়ে বানানো বলোতো? স্প্যাগেডি।


এবার থেকে সালাদ খাওয়ার সময় খেয়াল করবে কোন সবজি দিয়ে কি করা যায়। বলা তো যায়না সবুজ লেট‍ুস পাতাও হয়ে যেতে পারে তোমার আঁকা রাজকন্যার সুন্দর জামা!


গোলাপের পাপড়ি বইয়ের ভাঁজে রাখে অনেকেই। এ পাপড়ি শুকিয়ে গেলেও নষ্ট হওয়ার ভয় নেই। এবার পাপড়িগুলো দিয়ে ছবিতে জামা বানিয়ে ফেলো। মজার ব্যাপার হলো এমন জামা টিকবে বহুদিন।


ফুলের ডালে দোলনা বেঁধে ঝুলছে ছোট্ট মেয়ে।


ময়ূরের পালক দিয়ে কখনও জামা বানিয়ে পরার শখ হয়েছে তোমার? পরার শখ না মিটলেও জামা বানিয়ে ছবির মেয়েকে পরাতে তো দোষ নেই কী বলো!


গোলাপ মেয়ে ঝুলছে ডালে।

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
এসএমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।