ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

আনন শিশুসাহিত্য আসরের ১৪তম সভা অনুষ্ঠিত

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
আনন শিশুসাহিত্য আসরের ১৪তম সভা অনুষ্ঠিত

ঢাকা: আনন শিশুসাহিত্য আসরের ১৪তম সভা গুলশানে ফাউন্ডেশনের নিজ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। একইসঙ্গে উদ্বোধন করা হয়েছে শিশু-কিশোরদের সংগীত, আবৃত্তি, চিত্রাঙ্কন ও নৃত্য প্রশিক্ষণ ক্লাস।



শুক্রবার (৩০ অক্টোবর) বিকেল ৩টায় আনন ফাউন্ডেশনের সভাপতি স ম শামসুল আলমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।  

শিশুকল্যাণমূলক এ অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিশু-কিশোরের উপস্থিতিতে চিত্রাঙ্কন প্রশিক্ষণ ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট চিত্রশিল্পী সৈয়দ এনায়েত হোসেন। সংগীত ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট সংগীতশিল্পী বুলবুল মহলানবীশ।

আবৃত্তি ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী ড. শাহাদাৎ হোসেন নিপু এবং নৃত্য ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাব।

আনন শিশুসাহিত্য আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক কাইজার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে পঠিত লেখা নিয়ে আলোচনা করেন বিশিষ্ট ছড়াকার আনজীর লিটন।

অনুষ্ঠানে বিশিষ্ট শিশুসাহিত্যিক আলী ইমাম ও আহমাদ মাযহার শিশুদের উদ্দেশে মূল্যবান বক্তব্য রাখেন।

পশ্চিমবঙ্গ থেকে আগত গল্পকার জগদীশ মুখোপাধ্যায় ও কবি সাকিল আহমেদ লেখা পাঠ করেন ও বক্তব্য দেন।

আসরে ছোটদের মধ্য থেকে লেখা পাঠে অংশ নেয় সুমাইয়া বরকতউল্লাহ, জাকিবুল ইসলাম, মো. সজিব মিয়া, সুরাইয়া আক্তার তিন্নি, মুমতাহিনা তানযীম রেখা, সুখী আক্তার সাথী।
বড়দের মধ্যে লেখা পাঠে অংশ নেন মাহমুদউল্লাহ, এনায়েত রসুল, দীপু মাহমুদ, খন্দকার মাহমুদুল হাসান, আহমেদ জসিম, তাহমিনা কোরাইশী, আখতারুজ্জামান চিরূ, বাকীউল আলম, রিফাত নিগার শাপলা, চন্দ্রশিলা ছন্দা, বিএম বরকতউল্লাহ, আতিক রহমান, হামিদ মেহবুব, আহমাদ স্বাধীন, কামাল হোসাইন, মিলন সব্যসাচী, শেখ মনিরুল হক, এম ইব্রাহিম মিজি, জালাল খান ইউসুফী, সৈয়দ রনো, আলী মুহাম্মদ লিয়াকত, মোহাম্মদ রবিউল, কাজী দিনার সুলতানা বিন্তী, নুরুজ্জামান ফিরোজ, তোফায়েল পারভেজ, মালেক মাহমুদ, মনিরুজ্জামান পলাশ, শাহানারা রশীদ ঝরনা, মুহিব নেছার, মাহবুব লাভলু প্রমুখ।

আবৃত্তি করেন আবিদ করিম মুন্না এবং কাইজার চৌধুরীর লেখা থেকে পাঠ ও আনজীর লিটনের ছড়া আবৃত্তি করে শোনায় আনন ফাউন্ডেশনের শিশুরা।

বিশিষ্ট ছড়াকার মোহাম্মদ মোস্তফা, শিশুসাহিত্যিক রহীম শাহ ও কবি মুহম্মদ আবদুল খালেকসহ বিপুল সংখ্যক শিশুসাহিত্যিক এসময়  উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ ক্লাসের উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনা করে ছোট্ট বন্ধু তাবাসসুম খানম তিশা ও শিশুসাহিত্য আসরটি উপস্থাপনা করে ছোট্ট বন্ধু মো. সজীব মিয়া।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।