ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

ফুলকি-বিজয় শিশুশিক্ষা মেলা শুরু বৃহস্পতিবার

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
ফুলকি-বিজয় শিশুশিক্ষা মেলা শুরু বৃহস্পতিবার

ঢাকা: শিশুশিক্ষার নানা উপকরণ এবং চিরচেনা বাংলার ইতিহাস ও ঐতিহ্য প্রদর্শন আর খেলাধুলাসহ মজার মজার আয়োজন নিয়ে শুরু হতে যাচ্ছে ‘ফুলকি-বিজয় শিশুশিক্ষা মেলা-২০১৬’। শিশুর মেধা বিকাশের লক্ষ্যে তিনদিনের এ মেলার আয়োজন করেছে রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগের ফুলকি নার্সারি স্কুল।



স্কুলের নিজস্ব ক্যাম্পাসে (৯৫/৩/১, মধ্য পীরেরবাগ, মিরপুর) বৃহস্পতিবার (২১ জানুয়ারি) শুরু হয়ে মেলাটি চলবে শনিবার (২৩ জানুয়ারি) পর্যন্ত।


বৃহস্পতিবার বিকেল তিনটায় মেলার উদ্বোধন করবেন বিশিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

প্রতিদিন মেলায় থাকছে বিজয় ডিজিটাল শিশুশিক্ষার প্রদর্শনী, শিশুদের শিক্ষার ডিজিটাল ডিভাইস প্রদর্শনী, থ্রি-ডি মুভি, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রশ্নোত্তর পর্ব। আরো থাকছে ম্যাজিক শো’, পুতুল নাচ, নাগরদোলা, ঘোড়ার গাড়িতে ভ্রমণ, বায়স্কোপ, জোকার, যেমন খুশি তেমন সাজো, মুকাভিনয়, মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী, বইমেলা, বাংলার কৃষ্টি ও কালচার নিয়ে ফ্যাশন শো’, শিশু-কিশোরদের অংশগ্রহণে নাচ, গান, আবৃত্তিসহ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র।

চিরচেনা বাংলার ইতিহাস ও ঐতিহ্য নিয়েও থাকছে হরেক রকম মজার মজার আয়োজন, যা শিশুর মেধা বিকাশে সহায়তা করবে। অপূর্ব এ আয়োজনে শিশুরা অংশ নিয়ে বড় হবে আর বড়রা ফিরে যাবেন হারানো শৈশবে।

মেলা চলবে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।

বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলার হুমায়ুন রশিদ জনি, প্রথম আলোর সিনিয়র রিপোর্টার সেলিম জাহিদ, বিজয় ডিজিটালের ব্যবস্থাপক জেসমিন জুঁই এবং মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ইয়াহিয়া খান রিজন। আলোচক থাকবেন আলিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও লেখক এ বি এম মিজানুর রহমান এবং মালকোষ সংগীত বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক এস এম সলিমুল্লাহ মুরাদ।

শনিবার সমাপনী অনুষ্ঠানে রয়েছে ‘শিশু অধিকার বাস্তবায়নে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও ৠাফেল ড্র। এতে প্রধান অতিথি থাকবেন শিশু সাহিত্যিক আলী ইমাম। বিশেষ অতিথি থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলার মো. হারুন-অর রশিদ মিঠু, নাট্যকার ও কথাসাহিত্যিক মোহাম্মদ এমদাদুল হক, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ, দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার অমরেশ রায়, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের আউটপুট এডিটর অশোকেশ রায় এবং দৈনিক ইত্তেফাকের শিক্ষা পাতার ইনচার্জ চন্দন বর্মণ। আলোচক থাকবেন বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের সহ সভাপতি এম আজিজুল ইসলাম এবং অন্তরঙ্গ শিশু সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তাফিজ সুজন।     

তিনদিনের সব আয়োজনে সভাপতিত্ব করবেন শিশু সংগঠক ও ফুলকি নার্সারি স্কুলের প্রতিষ্ঠাতা মোহাম্মদ তৌহিদুজ্জামান।   স্কুলের পরিচালক ও প্রধান শিক্ষক উম্মে রোমান জয়া স্বাগত সম্ভাষণ জানাবেন আর সমন্বয় করবেন ভাইস প্রিন্সিপাল অলক সরকার অপু। সমস্ত আয়োজন পরিচালনায় থাকছেন শিশু সাহিত্যিক জসিম উদ্দিন জয়।

মেলার সহযোগিতায় থাকছে শিশু-কিশোর সংগঠন আগুনের ফুলকি ও আনন্দ মাল্টিমিডিয়া।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।