ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

হাতেখড়ি উৎসব শুক্রবার

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
হাতেখড়ি উৎসব শুক্রবার

ঢাকা: প্রতি বছরের মতো এবারও শিশুদের হাতেখড়ি উৎসব উদযাপিত হবে আগামী শুক্রবার (১২ ফেব্রুয়ারি)। সকাল দশটায় রাজধানীর সেগুনবাগিচা মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে এ উৎসব শুরু হবে।



এ বছরের উৎসবে গুরুজন হিসেবে হাতেখড়ি প্রদান করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম ও নাট্যজন মামুনুর রশিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন হাতেখড়ি জাতীয় পর্ষদের সভাপতি কামাল লোহানী। উৎসবে শিশু সমাবেশ ও শিশুদের পরিবেশনায় আবৃত্তি, সংগীত ও নৃত্য অনুষ্ঠিত হবে।

উৎসবে ২ থেকে ৫ বছর বয়সী যেকোনো শিশু হাতেখড়ি নিতে পারবে।

বিস্তারিত তথ্য জানাতে বুধবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হাতখেড়ি জাতীয় পর্ষদের আহ্বায়ক জাহিদু হক দীপু। উপস্থিত ছিলেন সভাপতি কামাল লোহানী, যুগ্ম আহ্বায়ক বাবুল বিশ্বাস ও শাহরিয়ার সালাম, সদস্য তৌহিদ জাহাঙ্গীর প্রমুখ।

হাতেখড়ি উৎসবে বিভিন্ন শিশু সংগঠন সঙ্গীত ও নৃত্য পরিবেশন করবে। শিশুদের জন্য উপহার হিসাবে থাকবে সীতানাথ বসাক প্রণীত ‘আদর্শ লিপি’ বই এবং সনদপত্র।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।