ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

বাংলা একাডেমিতে সংগীত প্রতিযোগিতা

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
বাংলা একাডেমিতে সংগীত প্রতিযোগিতা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: গ্রন্থমেলা-২০১৬ উপলক্ষে বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে শিশু-কিশোর সংগীত প্রতিযোগিতা।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে গ্রন্থমেলার মূলমঞ্চে প্রতিযোগিতা শুরু হয়, যা দুপুর পর্যন্ত চলে।

অনুষ্ঠানে অতিথি ছিলেন সংগীতশিল্পী পাপিয়া সারোয়ার। বিচারকমণ্ডলীর সদস্য হিসেবে ছিলেন আনিসুর রহমান তনু, ইয়াকুব আলী খান এবং সাগরিকা জামালী।

সভাপতিত্ব করেন বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। সঞ্চালনার দায়িত্ব পালন করেন রহিমা আখতার কল্পনা।

শিশুদের ‘ক’ এবং ‘খ’ গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা হয়েছে। ৬ থেকে ১০ বছরের শিশুরা ‘ক’ আর ১০ থেকে ১৫ বছর ‘খ’ গ্রুপের আওতায় ছিল।

বাংলা একাডেমির গবেষণা কর্মকর্তা কাজী রেহানা বাংলানিউজকে জানান, দেশাত্মবোধক গান করেছে শিশুরা। আয়োজনে প্রতিযোগীর সংখ্যা প্রায় ২১০ জনের মতো। এখান থেকে প্রতি গ্রুপে ১৫ জন করে নির্বাচিত হয়েছেন।

আগামী ১৯ ফেব্রুয়ারি প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। সেখানে এই ৩০ জন অংশ নেবে।

এ বিষয়ে আরও জানতে কথা হয় বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদের সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, দুই গ্রুপের ৩০ জন থেকে আমরা ছয়জনকে পুরস্কৃত করবো। ছবি আঁকা, সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা এবং সংগীত মিলিয়ে প্রতিটি প্রতিযোগিতার বিজয়ীদের নিয়ে বড় অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরস্কার তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।