ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

শিশুসাহিত্যিক শেখ তোফাজ্জল হোসেনকে সংবর্ধনা

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
শিশুসাহিত্যিক শেখ তোফাজ্জল হোসেনকে সংবর্ধনা

ঢাকা: কার্টুনিস্ট, সংগঠক ও শিশুসাহিত্যিক শেখ তোফাজ্জল হোসেনকে সংবর্ধনা দিয়েছে আনন ফাউন্ডেশন।  সম্প্রতি রাজধানীর গুলশানে আনন ফাউন্ডেশনের উদ্যোগে এ সংবর্ধনা দেওয়া হয়।

 

এতে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি স ম শামসুল আলম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি আসাদ চৌধুরী, কথাসাহিত্যিক মঈনুল আহসান সাবের, কবি নাসির আহমেদ ও শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম।  

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান প্রখ্যাত কথাসাহিত্যিক ও শিশুসাহিত্যিক সেলিনা হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিশুসাহিত্যিক মাহমুদউল্লাহ, রহীম শাহ, ছড়াকার মুস্তফা মহিউদ্দীন, শিশুসাহিত্যিক আহমাদ মাযহার, বিলু কবীর, হাসনাত আমজাদ, সিরাজুল ফরিদ, মুস্তাফা মাসুদ, এনায়েত রসুল, খালেক বিন জয়েনউদদীন, নাসের মাহমুদ, সুজন বড়–য়া, খন্দকার মাহমুদুল হাসান, ফারুক হোসেন, শাহাবুদ্দীন নাগরী, মোস্তফা হোসেইন, রিফাত নিগার শাপলা, শাহানারা রশীদ ঝরনা, মীর আশফাকুজ্জামান, ইফতেখারুল ইসলাম, রেহানা পারভীন, দেওয়ান সাঈদুল হাসান, তপন বাগচী, ছড়াকার নুরুদ্দীন শেখ, দীপু মাহমুদ, ফারাহ্ হোসাইন প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন ফাউন্ডেশনের মহাসচিব নজরুল ইসলাম নঈম। শেখ তোফাজ্জল হোসেনের কবিতা ও কবি আসাদ চৌধুরীর কবিতা থেকে আবৃত্তি করে আনন ফাউন্ডেশনের সদস্যরা। তোফাজ্জল হোসেনকে উত্তরীয় পরিয়ে দেন ফাউন্ডেশনের সভাপতি শামসুল আলম, কবি আসাদ চৌধুরী ও কথাশিল্পী সেলিনা হোসেন। নগদ ৫০ হাজার টাকা শেখ তোফাজ্জল হোসেনের হাতে তুলে দেন আনন গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী একেএম ইকবাল হোসেন।  

অনুষ্ঠানে সেলিনা হোসেন বলেন, আমি আনন ফাউন্ডেশনকে আমার কৃতজ্ঞতা জানাই যে শেখ তোফাজ্জল হোসেনের মতো ব্যক্তিকে সংবর্ধনা দিয়েছে। শেখ তোফাজ্জল হোসেন ইলাস্ট্রেশনের দিকটা খুব ভালো করে দেখেছেন এবং কার্টুন এঁকেছেন। ষাটের দশকে তিনি যে সাহিত্য সৃজন করেছিলেন তা আমরা চিরদিন মনে রাখব।

শেখ তোফাজ্জল হোসেন তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আনন ফাউন্ডেশন আমাকে আজ নতুনভাবে উজ্জীবিত করেছে। কিন্তু সেই উজ্জীবিত হওয়ার কাজটুকু এই অসুস্থ শরীরে করে যেতে পারব কি না জানি না। আনন ফাউন্ডেশনকে কৃতজ্ঞতা জানাই সবার মাঝে আমাকে তুলে ধরার জন্য।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।