ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

আনন শিশুসাহিত্য আসর অনুষ্ঠিত

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আনন শিশুসাহিত্য আসর অনুষ্ঠিত

ঢাকা: আনন ফাউন্ডেশনের আয়োজনে ‘আনন শিশুসাহিত্য আসর’ সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।

ফাউন্ডেশনের সভাপতি স ম শামসুল আলমের সভাপতিত্বে রাজধানীর নতুনবাজার এলাকায় বর্ণাঢ্য এ আসর বসে।

এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও শিশুসাহিত্যিক শাহাবুদ্দীন নাগরী। বিশেষ অতিথি ছিলেন কবি ও আবৃত্তিশিল্পী রহিমা আখতার কল্পনা। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক ফারুক হোসেন ও  বীর মুক্তিযোদ্ধা সিরু বাঙালি।

আসরে স্বরচিত লেখা পাঠে অংশ নেন সিরাজুল ফরিদ, এনায়েত রসুল, আখতারুজ্জামান চিরূ, বেণীমাধব সরকার, চন্দনকৃষ্ণ পাল, মনিরুজ্জামান পলাশ, রিফাত নিগার শাপলা, শারমিন সুলতানা রীনা, ইমরুল ইউসুফ, মশিউর রহমান, সব্যসাচী পাহাড়ী, ইউসুফ আরেফিন মাসুদ, সিরাজিয়া পারভেজ, নাসিরুদ্দীন তুসী, শাহজাহান মোহাম্মদ, আমিনুল ইসলাম মামুন, নূর মোহাম্মদ, আতিক রহমান, মিল্টন সরকার, মাহমুদ মোস্তাফা প্রমুখ। ছোট্ট বন্ধুদের মধ্যে লেখা পাঠ করে মো: সজীব মিয়া, মো: মনির হোসেন, জান্নাতুল ফেরদৌস নওরীন, সুখী আক্তার সাথী, প্রতিভা দেবনাথ ও প্রিয়ন্তী দেবনাথ। আবৃত্তি করে ছোট্টবন্ধু নিশিতা আনজুম নূহা।

কবি শাহাবুদ্দীন নাগরী ও রহিমা আখতার কল্পনার ছড়া আবৃত্তি করে আনন ফাউন্ডেশনে আবৃত্তি ক্লাসের শিশুরা।

শিশুসাহিত্য ও লেখালেখি নিয়ে আলোচনা করেন শিশুসাহিত্যিক ফারুক হোসেন। তিনি বলেন, আমি বারবার আনন ফাউন্ডেশনে আসি আর প্রতিবারই মুগ্ধ হই। ফাউন্ডেশনের শিশুদের নানামুখী প্রতিভা দেখে আমার সত্যিই ভালো লাগে।

প্রধান অতিথি শাহাবুদ্দীন নাগরী বলেন, আনন ফাউন্ডেশনে এসে আমি অবাক হয়েছি। ফাউন্ডেশনের শিশুরা এই বয়সে যা লিখছে আমার মনে হয় আজ আমরা যারা লেখালেখিতে প্রতিষ্ঠিত, আমরাও এতটুকুন বয়সে এতো সুন্দর লেখা লিখতে পারতাম না।

শিশুদেরকে সাহিত্য ও শিল্পচর্চায় উদ্বুদ্ধ করার জন্য আনন ফাউন্ডেশনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

আনন কুইজ প্রতিযোগিতা-২ এর বিজয়ী সুখী আক্তার সাথির হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

আনন ফাউন্ডেশনের মুখপত্র ‘আনন’ অক্টোবর সংখ্যা উপস্থিত সবার মধ্যে বিতরণ করা হয়।

শিশুসাহিত্য আসরটি উপস্থাপনা করে ছোট্ট বন্ধু জান্নাতুল ফেরদৌস নওরীন।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।