ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

একুশে গ্রন্থমেলায় মীমের পুতুলের ইস্কুলব্যাগ ও পড়শি

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
একুশে গ্রন্থমেলায় মীমের পুতুলের ইস্কুলব্যাগ ও পড়শি মীম নোশিন নাওয়াল খান ও তার দুটি বই

অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ তে প্রকাশিত হয়েছে মীম নোশিন নাওয়াল খানের দু’টি বই। চারবার মীনা অ্যাওয়ার্ড জয়ী মীম গল্প, ছড়া, কিশোর উপন্যাস লিখে ইতোমধ্যে পাঠক সমাজে অর্জন করেছে খ্যাতি।

এখনও স্কুলের গণ্ডি না পেরুলেও তার লেখনীর ধার সবার কাছে সমাদৃত।

মেলার প্রথম দিন থেকে ৩৭০, ৩৭১, ৩৭২ নম্বর বিদ্যাপ্রকাশের স্টলে মিলছে পড়শি।

‘ভাইয়া বিড়াল কিনতে অস্থির হয়ে গেল। কিন্তু তার এলার্জির সমস্যা, বিড়াল বাসায় তোলাই যাবে না। বাসায় একটা ময়না আছে, দুটো অ্যাকুরিয়ামে মাছ আছে, দুটো গিরিবাজ কবুতর আছে। বড় খালামণি বলে দিল, আর কোনো উটকো ঝামেলা সে বাসায় ঢুকতে দেবে না। কিন্তু ভাইয়ার পাগলামি না থামাতে পেরে একদিন কাউকে কিছু না বলে সত্যিই ভাইয়াকে সঙ্গে নিয়ে বড় খালামণিই কিনে নিয়ে এল একটা পার্সিয়ান ক্যাট। সপ্তাহখানেকের মধ্যে অসুস্থ হয়ে পড়ল বিড়ালটি। তাকে নিয়ে ছেড়ে দিয়ে আসা হল বাইরে। ভাইয়ার যেন মন খারাপ না হয় সেজন্য সেদিনই আনা হল আরেকটা বিড়াল। সে পার্সিয়ান ক্যাট না, কুড়িয়ে পাওয়া দেশি বিড়াল। একটা ছোট্ট, সুন্দর বিড়ালছানা। সাদা আর বাদামী রঙের তুলতুলে লোমে ঢাকা শরীর। তার দুই চোখে চার রঙ। চোখের বাইরের অংশে সাদা আর হলুদ রঙ, ভেতরের মণি লাল আর নীল। বড় খালামণি তার নাম দিল ‘পড়শি’। এমন কাহিনি নিয়ে এগিয়েছে পড়শির গল্প।

বইটির মূল্য ১৫০ টাকা। প্রচ্ছদ করেছেন রাগীব আহসান।

 

পুতুলের ইস্কুলব্যাগ গ্রন্থে স্থান পেয়েছে ১৪টি গল্প। অপেক্ষা, আইসক্রিম, আবরারের স্কুলব্যাগ, আয়ানের রেজাল্ট, উপহার, তিশির বইমেলা, পুতুলের ঈদ, বান্ধবী, বেলি ফুলের মা, মাসুদ ও সামিনের নতুন বই, রেহানার জন্য, স্বাধীনতা, সুমনের স্বপ্ন ও হনুমানটাও মা। বইটি পাওয়া যাচ্ছে সাহস পাবলিকেশন্সের ৩৬৯ নম্বর স্টলে। মূল্য ১৩৫ টাকা। প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর।

 

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৭

এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa