ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

বাতিঘর শিশু-কিশোর নাট্য উৎসব বৃহস্পতিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
বাতিঘর শিশু-কিশোর নাট্য উৎসব বৃহস্পতিবার বাতিঘর শিশু-কিশোর নাট্য উৎসব বৃহস্পতিবার

ঢাকা: ৩য় বর্ষপূর্তি উপলক্ষে শিশু-কিশোর নাট্য উৎসবের আয়োজন করেছে বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হবে।

উৎসবে অতিথি হয়ে আসবেন শহীদ জায়া শিক্ষাবিদ শ্যামলী নাসরিন চৌধুরী, খ্যাতিমান নাট্যকার, কবি, কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক, নাট্যকার ও নির্দেশক অলক বসু, বাংলা একাডেমির উপ-পরিচালক, গবেষক তপন বাগচী, সময় টেলিভিশনের বার্তা প্রধান, সাংবাদিক, সাহিত্যিক তুষার আবদুল্লাহ, চ্যানেল আই অনলাইনের সম্পাদক ও চ্যানেল আই নিউজের বার্তা সম্পাদক, সাংবাদিক, লেখক জাহিদ নেওয়াজ খান, জনপ্রিয় অভিনেতা, নাট্যকার ও পরিচালক, বৃন্দাবন দাস, জনপ্রিয় অভিনেত্রী শাহনাজ খুশি, জনপ্রিয় অভিনেতা ও নির্দেশক আফজাল হোসেন, সাবেক ক্রিকেটার, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাসার সুমন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক চিত্রশিল্পী মুনিরুজ্জামানসহ আরও অনেক গুণিজন।

উৎসবে ১১টি নাটক/নৃত্যনাট্য পরিবেশন করবে বাতিঘরের শিশু শিক্ষার্থীরা।

সেগুলো হচ্ছে- কাজী নজরুল ইসলামের ‘মানুষ’ কবিতার নৃত্যনাট্য, রবীন্দ্রনাথ ঠাকুরের ‘বীরপুরুষ’ কবিতার নৃত্যনাট্য, জাহিদ নেওয়াজ খানের লেখা নাটক ‘সেলফিকাণ্ড’, ‘সুখী মানুষ’, ‘বাপুরাম সাপুড়ে’, হাট্টিমা টিম টিম, ‘তালগাছ এক পায়ে দাঁড়িয়ে’, ‘কাঠবিড়ালি’, বাংলার লোকগল্প থেকে ‘নাককাটা রাজা ও টুনটুনির গল্প’ এবং ‘কুঁজো বুড়ির গল্প’।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।