ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

গিট্টু ক্লাবের পাঠাগার (শেষ পর্ব) | মিলন রহমান

গল্প/ইচ্ছেঘুড়ি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, মে ১০, ২০১৭
গিট্টু ক্লাবের পাঠাগার (শেষ পর্ব) | মিলন রহমান গিট্টু ক্লাবের পাঠাগার

[পূর্ব প্রকাশের পর]
বই দিয়ে পাঠাগারের সদস্য হতে হবে সবাইকে। অনুষ্ঠানের অতিথিরা আজ বই নিয়ে সদস্য কার্ড প্রদান দেবেন। তার আগে আপনাদের জানিয়ে রাখি, ইতোমধ্যে এলাকার ২২৮ জন তাদের নাম অন্তর্ভুক্ত করেছেন।

এই সদস্যরা আজ ২২৮টি বই জমা দিচ্ছেন। অর্থাৎ, আজই এই বই নিয়ে পাঠাগারের যাত্রা শুরু হচ্ছে।

মহুর্মুহু হাততালি চললো কিছুক্ষণ। এরপর গিট্টু দা বললেন, কিন্তু আমাদের এই বইয়ে সীমাবদ্ধ থাকলে চলবে না। তাই প্রত্যেক সদস্য চেষ্টা করবেন অন্তত তিনমাসে একজন নতুন সদস্যকে অন্তর্ভুক্ত করতে। তিনিও বই দিয়ে সদস্য হবেন। পাশাপাশি যারা সহযোগিতায় আগ্রহী তাদের কাছ থেকে পাঠাগারে বই সংগ্রহ করতে হবে। আর প্রত্যেক বছর এই সময়ে পাঠাগারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে। সেই অনুষ্ঠানে সব সদস্যকে নতুন একটি করে বই জমা দিয়ে একবছরের জন্য সদস্যপদ নবায়ন করতে হবে।

সবশেষে গিট্টু দা বললেন, আমরা প্রত্যাশা করি আজকের এই আনন্দ আয়োজনের দু’জন মধ্যমণিও পাঠাগারের শুভযাত্রায় শরিক হবেন।

তুমুল করতালির মধ্যে দিয়ে গিট্টু দা বক্তব্য শেষ করলেন।

এরপর জেলা প্রশাসক ও পুলিশ সুপার পাঠাগার প্রতিষ্ঠার এ ব্যতিক্রমী আয়োজনের ভূয়সী প্রশংসা করলেন। বিশেষ করে বই দিয়ে সদস্যপদ নেওয়া ও নবায়নের পদ্ধতিকে ‘উদ্ভাবনী ভাবনা’ হিসেবে সাধুবাদ জানালেন তারা। একই সঙ্গে পঞ্চাশ হাজার টাকার বই পাঠাগারে দেওয়ার ঘোষণা দিলেন।

পাশাপাশি যেসব প্রতিষ্ঠান পাঠাগারে বই দিতে পারে, তাদের সঙ্গে সংযোগ স্থাপন করে দেওয়ারও প্রতিশ্রুতি দিলেন তারা। করতালির মধ্যদিয়ে সদস্যরা তাদের ঘোষণা স্বাগত জানালেন। বই জমা দিয়ে নতুন কার্ড হাতে সদস্যদের মধ্যে আনন্দের বন্যা বয়ে গেলো।

বিপুল উৎসাহ-উদ্দীপনায় যাত্রা শুরু হলো গিট্টু পাঠাগারের।

[সমাপ্ত]

**গিট্টু ক্লাবের পাঠাগার (পর্ব-৩) | মিলন রহমান
**গিট্টু ক্লাবের পাঠাগার (পর্ব-২) | মিলন রহমান
**গিট্টু ক্লাবের পাঠাগার | মিলন রহমান

 

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, মে ১০, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।