ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

রহস্য দ্বীপ (পর্ব-৪৩)

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
রহস্য দ্বীপ (পর্ব-৪৩) রহস্য দ্বীপ

[পূর্বপ্রকাশের পর]
এসো খেলি, জ্যাক বলে। এসো খেলি...
কিন্তু জ্যাক কী খেলতে চাইছে সেটা আর ওদের কখনই জানা হয়ে ওঠে না। কারণ হঠাৎই জ্যাক থামে এবং বসে স্থির দৃষ্টিতে হ্রদের নীল চকচকে জলের দিকে চেয়ে থাকে। অন্যরাও বসে সেদিকে তাকিয়ে থাকে। যা দেখতে পায় তাতে ওরা ভীষণ ভীত হয়ে ওঠে!

একটা নৌকায় কয়েকজন লোক! জ্যাক বলে। তোমারা ওদের দেখতে পাচ্ছ? দূরে ঐ নিচে!
হুম, মাইক বলে, ওর মুখটা ফ্যাকাশে হয়ে আসে।

ওরা কি আমাদের খুঁজছে, তোমার কি মনে হয়?‍

না, খানিক বাদে, জ্যাক বলে। মনে হচ্ছে গ্রামোফোনের শব্দ- কেউ আমাদের খোঁজে আসলে ওটা সঙ্গে আনতো না, সম্ভবত ওরা ঘুরতে বেরিয়েছে, হ্রদের অন্যপাড়ের গ্রামের লোক হবে।
ওরা কি দ্বীপে আসবে? পেগি জানতে চায়।

তা বলতে পারছি না, জ্যাক বলে। আসতেও পারে, তবে খুব বেশি সময় থাকবে বলে মনে হচ্ছে না। আমাদের সব চিহ্ন লুকিয়ে রাখতে পারলে ওরা আমাদের কথা জানতে পারবে না।

তাহলে, চলো, পাথর থেকে পিছলে নেমে এসে, মাইক বলে। শিগগিরই যাওয়া উচিত। ওদের এখানে আসতে খুব বেশি সময় লাগবে না।

বাচ্চারা দ্রুত সৈকতে চলে আসে। জ্যাক আর মাইক আগুন নেভায় এবং পোড়া কাঠগুলো ঝোপের আড়ালে লুকিয়ে ফেলে। আগুন ধরাবার জায়গাটিতে শুকনো বালি ছিটিয়ে দেয়। জিনিসপত্র সব তুলে নিয়ে লুকিয়ে ফেলে।

মনে হয় না কেউ উইলো বাড়িটা খুঁজে পাবে, জ্যাক বলে। চারদিকের গাছগুলো সত্যিই খুব ঘন তাই ঘুরতে আসা কেউ ওর ভেতর ঢুকতে পারবে না।

মুরগিগুলোর কী হবে, পেগি বলে।
ওদের ধরে এখনকার মতো একটা বস্তার ভেতর পুরে রাখব, জ্যাক বলে। মুরগির উঠোনটা খালিই পড়ে থাকুক। মনে হয় না কেউ ওটা দেখতে পাবে, ওটা আড়ালেই আছে। তবে মুরগিগুলোকে কিছুতেই ওখানে বসে কক্ কক্ করে চেঁচাতে দেওয়া যাবে না!

আর ডেইজি, গাভীটা? পেগি বলে, তাকে চিন্তিত দেখায়।

আচ্ছা আগে দেখো, ওরা কোনদিক দিয়ে দ্বীপে নামে, জ্যাক বলে। যতদূর জানি, এই দ্বীপে একটাই নামার জায়গা, আর সেটা আমাদের এই সৈকত। দ্বীপের ওপাশটায় ঘুরতে না গেলে ওরা ডেইজিকে দেখতে পাবে না। আর আশা করছি ওরা ওদিকটায় যাবে না!

আমরা কোথায় লুকাবো? নোরা বলে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।