ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

বটমূল খেলাঘর আসরের কার্যালয়ের উদ্বোধন

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
বটমূল খেলাঘর আসরের কার্যালয়ের উদ্বোধন জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠানমালা।

ঢাকা: রাজধানীর সবুজবাগ থানার বাসাবো এলাকার বটমূল খেলাঘর আসরের নবনির্মিত কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে।

দীর্ঘ ২৮ বছর ধরে বাসাবো আদর্শ প্রাথমিক বিদ্যালয়ে কাজ করে আসা শিশু-কিশোর সংগঠন খেলাঘরের এ শাখা আসরটির স্থায়ী কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালের উদ্বোধনী আয়োজনে বিশেষ অতিথি ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য কামাল চৌধুরী, নূরুর রহমান সেলিম, আব্দুল মতিন ভূঁইয়া, সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিকুর রহমান শহীদ, সহ সাধারণ সম্পাদক সাহাবুল ইসলাম বাবু, সম্পাদকমণ্ডলীর সদস্য এ আলী আহমেদ নান্তু ও হাফিজুর রহমান মিন্টুসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

পুরো আয়োজনে সভাপতিত্ব করেন বটমূল খেলাঘর আসরের সভাপতি ও বাসাবো আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক কোহিনুর আক্তার শিল্পী। অনুষ্ঠানে দীর্ঘ তিন দশক ধরে নানা বাধা-বিপত্তি ও প্রতিকূলতা মোকাবেলা করে বিদ্যালয় ও আসরটিকে এ পর্যায়ে নিয়ে আসায় তাকে বিশেষভাবে সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে  বিশেষভাবে সম্মাননা জানানো হয় কোহিনুর আক্তার শিল্পীকে।  এ উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে আসরের ভাই-বোনেরা।

জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠানমালা।

এরপর ফিতা কেটে আসর কার্যালয়ের উদ্বোধন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপিকা পান্না কায়সার মুক্তিযুদ্ধের চেতনায় দেশ-জাতির যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে আসরের ভাই-বোন ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

কোহিনুর আক্তার শিল্পী তার বিদ্যালয় ও আসরটিকে নিয়ে দীর্ঘ ৩০ বছরের কষ্ট ও সংগ্রামের বিষয়টি তুলে ধরেন।

বাংলা‌দেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডি‌সেম্বর ১৮, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa