ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

শুরু হলো ‘টগি ওয়ার্ল্ড লেখার লড়াই’ পুরস্কার বিতরণ

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
শুরু হলো ‘টগি ওয়ার্ল্ড লেখার লড়াই’ পুরস্কার বিতরণ প্রথম পর্বের বিজয়ীরা

ঢাকা: শুরু হলো শিশুদের সুন্দর হাতের লেখা নিয়ে প্রতিযোগিতা ‘টগি ওয়ার্ল্ড লেখার লড়াই’-এর স্কুল ভিত্তিক বিজয়ীদের পুরস্কার বিতরণী।

মঙ্গলবার (২৭ মার্চ) রাজধানীর ধানমণ্ডিতে কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুলে এ প্রতিযোগিতার প্রথম পর্বের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতাটি আয়োজন করে রাজধানীর অন্যতম শিশু বিনোদনকেন্দ্র ইনডোর থিম পার্ক ‘টগি ওয়ার্ল্ড’।

প্রথম পর্বের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন টগি ওয়ার্ল্ড ও বসুন্ধরা সিটি শপিং মলের হেড অব মার্কেটিং এম এম জসিম উদ্দিন।  

তিনি বলেন, শিশুদের হাতের লেখা শেখানোর প্রতি গুরুত্ব দেওয়া উচিত। শিশুদের পাশাপাশি অভিভাবকদের হাতের লেখার প্রতি উৎসাহী করাই আমাদের মূল লক্ষ্য। আমরা চাই, আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সুন্দর হাতের লেখার ঐতিহ্য ধরে রাখুক।

প্রাথমিকভাবে দুটি গ্রুপে পাঁচটি স্কুলের ১০০ শিশুর খাতা বিচারকমণ্ডলীর মাধ্যমে সংগ্রহ করা হয়। এরপর সেরা তিনজনকে বাছাই করা হয় চূড়ান্ত প্রতিযোগিতার জন্য।  

আগামী জুনের মধ্যে অনুষ্ঠিত হবে চূড়ান্ত প্রতিযোগিতা। স্কুলভিত্তিক দুটি গ্রুপের প্রতিটি থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের পুরস্কার হিসেবে থাকছে নগদ অর্থসহ টগি ওয়ার্ল্ডে যেকোনো দিন আনলিমিটেড এন্ট্রি ও সম্পূর্ণ ফ্রি রাইডের সুযোগ। চতুর্থ থেকে ২০তম স্থান অর্জনকারীদের জন্য রয়েছে টগি ওয়ার্ল্ডে ৫০ শতাংশ ছাড়ের ব্যবস্থা।  

প্রতিযোগিতায় পারফেক্ট গ্রুপ থেকে প্রথম হয়েছে দিয়া রয় (দ্বিতীয় শ্রেণি), দ্বিতীয় সাফিয়া ইসলাম (দ্বিতীয় শ্রেণি), তৃতীয় নায়েফ সায়ীদ (প্রথম শ্রেণি)। চ্যালেঞ্জার গ্রুপ থেকে প্রথম হয়েছে তাজরেলা আহমেদ ভূমি (পঞ্চম শ্রেণি), দ্বিতীয় মেহের আফরোজ মিথিলা (পঞ্চম শ্রেণি) ও তৃতীয় সাঈদ তাশরীফ রহমান (পঞ্চম শ্রেণি)।  

কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুলে গতকালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুলটির প্রিন্সিপাল এ এম এম খাইরুল বাশার, প্রখ্যাত কথা সাহিত্যিক সাংবাদিক, নাট্যকার ও কলাম লেখক ইমদাদুল হক মিলন, প্রাইমারি সেকশন কো-অর্ডিনেটর নাজমা আক্তার, টগি ওয়ার্ল্ড ও বসুন্ধরা সিটির জিএম মার্কেটিং আসিফ ফেরদৌস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa